জেলা ও দায়রা জজ রোস্তম আলীকে প্রত্যাহার

জেলা ও দায়রা জজ রোস্তম আলীকে প্রত্যাহার

অপরাধ প্রতিবেদকঃ ক্ষমতার অপব্যবহার, স্বেচ্ছাচারিতাসহ নানা অনিয়মের অভিযোগ ওঠা জয়পুরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মো. রোস্তম আলীকে প্রত্যাহার করেছে আইন ও বিচার বিভাগে সংযুক্ত করা হয়েছে।

বুধবার আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। তার দায়িত্বভার জয়পুরহাট জেলা ও দায়রা জজ মো. নূর ইসলামের কাছে অর্পণ করে অনতিবিলম্বে বদলিকৃত কর্মস্থলে যোগদানের জন্য বলা হয়েছে।

এর আগে নানা অনিয়মের অভিযোগে গত বছরের ২৯ ডিসেম্বর থেকে জয়পুরহাটের আইনজীবীরা তার ওই আদালত বর্জনের কর্মসূচি পালন করেছিলেন।

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের উপসচিব (প্রশাসন-১) শেখ গোলাম মাহবুব কর্তৃক স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়— বাংলাদেশ সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শ ক্রমে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল জয়পুরহাটের বিচারক (জেলা ও দায়রা জজ) মো. রোস্তম আলীকে বর্তমান কর্মস্থল হতে প্রত্যাহারপূর্বক আইন ও বিচার বিভাগে সংযুক্ত করা হলো। জনস্বার্থে এ আদেশ জারি করা হলো।

জয়পুরহাট জেলা ও দায়রা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার সরকার জানান, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. রোস্তম আলীকে প্রত্যাহার করে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনের এ চিঠিটি জয়পুরহাট জেলা ও দায়রা জজ আদালতে এসেছে। প্রজ্ঞাপন জারি করা চিঠির পরিপ্রেক্ষিতে তার দায়িত্বভার জয়পুরহাট জেলা ও দায়রা জজ মো. নূর ইসলামের কাছে অর্পণ করে অনতিবিলম্বে বদলিকৃত কর্মস্থলে যোগদানের জন্য বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top