বরিশালে বিভাগীয় কর্মকর্তাদের ইলিশ রক্ষায় সমন্বিত অভিযান

বরিশালে বিভাগীয় কর্মকর্তাদের ইলিশ রক্ষায় সমন্বিত অভিযান

বরিশাল বুরো অফিসঃ আজ মঙ্গলবার সকালে বরিশাল অঞ্চলে বাংলাদেশের ইলিশ উৎপাদনের দুই-তৃতীয়াংশ দখল করা ও ইলিশের প্রধান প্রজনন ক্ষেত্রগুলোর অধিকারী বরিশাল বিভাগের প্রশাসনের বিভিন্ন পর্যায়ের সিনিয়র কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষা কারী বাহিনীর সমন্বয়ে এক অভিযান পরিচালিত হয়।

আজকের অভিযানে মৎস্য অধিদপ্তরের বিভাগীয় উপপরিচালক আনিছুর রহমান তালুকদারের সমন্বয়ে অভিযানে অংশগ্রহণ করেন বাংলাদেশ পুলিশের বরিশাল রেঞ্জ ডিআইজি এস এম আক্তারুজ্জামান, অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ আব্দুর রাজ্জাক, র‍্যাব-৮ এর কোম্পানী কমান্ডার জাহাঙ্গীর আলম, নৌপুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সোলায়মান হোসেন ও নৌবাহিনীর স্থানীয় ইউনিটের প্রধান।

অভিযানে ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করেন বরিশাল জেলার বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রকিবুর রহমান খান। এ সময় নৌবাহিনী, র‍্যাব, কোস্টগার্ড, বরিশাল মেট্রোপলিটন পুলিশ ও নৌপুলিশের সদস্যরা অভিযানে অংশগ্রহণ করেন। মোট ৪টি স্পীড বোট ও দুটি ফাইটার নৌকার সাহায্যে এ যৌথ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন বরিশালের জেলা মৎস্য কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান ও সদর উপজেলার সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সঞ্জিব সন্নামত।

অভিযান পরিচালনাকারী টিমটি ডিসি লঞ্চঘাট থেকে যাত্রা শুরু করে চরমোনাই হয়ে মেহেন্দিগঞ্জের চরশেফালি পর্যন্ত গিয়ে আবার একই পথে ফিরে আসে।

উল্লেখ্য, বরিশাল বিভাগে গত ১৩ দিনের অভিযানে মোট ৪১৮ জন জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড, মোট ১১.৯০৩ লক্ষ টাকা জরিমানা, ৬.৩৬৩ মে টন ইলিশ জব্দ ও ৪০.৮৭৫ লক্ষ মিটার জাল আটক করা হয়। অক্টোবরের ৫ তারিখ শুরু হওয়া ২২ দিনের এ অভিযান চলবে ২৫ অক্টোবর মধ্যরাত পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top