মেঘনা নদীতে মাছের জালপাতাকে কেন্দ্র করে সংঘর্ষ আহত ৪ জন

মেঘনা নদীতে মাছের জালপাতাকে কেন্দ্র করে সংঘর্ষ আহত ৪ জন

দৌলতখান প্রতিনিধিঃ মেঘনায় মাছের জালপাতাকে কেন্দ্র করে দুটি জেলে ট্রলারের জেলেদের মধ্যে সংঘর্ষ হয়েছে।

শনিবার রাতে মেঘনায় চকিঘাট /চরপাতা সিমানায় (কোসা নৌকা)জালপাতে রাকিব মাঝি । প্রায় ঘন্টা খানেক পড় হোসেন মাঝি তার নৌকা নিয়ে এসে রাকিব মাঝিকে জাল তুলে অন্যখানে মাছ ধরতে বলে এবং রাকিব মাঝির নদীতে ফেলা জাল নষ্ট করতে দা দিয়ে জালের দড়ি কেটে দেয়। যা নিয়ে দুই জেলে ট্রলারের মাঝে মারামারি হয়।

হোসেন মাঝির নৌকায় থাকা লোকজন রাকিব মাঝি ও তাদের জেলেদের মারধোর করে। সকালে রাকিব মাঝি নদীতে মাছ ধরে বিক্রিকরার পর ঘাট থেকে ঘোষের হাট গিয়ে নৌকা থামিয়ে জেলেদের নিয়ে চা দোকানে ডুকলে লাঠি সোটা নিয়ে হামলা করে হোসেন মাঝির নেতৃত্বে।

হোসেন মাঝির নেতৃত্বে হামলায় আহত হয় নয়ন(২৫) আবু কালাম(৬০)আমজাদ (৩০) প্রান ভয়ে বসত বাড়িতে গিয়ে আশ্রয় নিলে সেখানে গিয়ে ও তাদের মারধর করা হয়। খালে ভেরানো নৌকা থেকে জাল নিয়ে যায় হামলাকারিরা, মাছ বিক্রির টাকাও জোর করে নিয়ে যায়। মুলত হোসেন মাঝি কবির নামক একজনের আড়ৎ এ দাদনের নৌকা তিনি ঘোষের হাটের প্রভাব শালি ব্যক্তি। আর রাকিব মাঝি যার আড়ৎএ মাছ বিক্রি করেন তার বাড়ি রাধাবল্লব ঐ সুযোগটি নিয়েই হোসেন মাঝি হামলা করে রাকিব মাঝির নৌকার উপর। তাছারা কবির মিয়ার আড়ৎ এ মাছ না বিক্রি করার কারনে রাকিব মাঝির উপর ক্ষোভ রয়েছে বলে দাবি করেন তিনি। যে ক্ষোভ থেকেই হামলা করা হয়।

মুলত (বেড়জ্বাল) সহ বিভিন্ন ধরনের মাছ ধরা জেলে ট্রলার রয়েছে কবির মিয়ার। রাকিব মাঝির নৌকার আহত লোকজন কে দৌলতখান হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনায় দৌলতখান থানায় লিখিত অভিযোগ দাখিল করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top