বরিশালে দাখিল মাদ্রাসার ভিত্তিপ্রস্তর উদ্বোধন করলেন – প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

বরিশালে দাখিল মাদ্রাসার ভিত্তিপ্রস্তর উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

বিশেষ প্রতিনিধিঃ রোববার (১৩জুন) বরিশাল সদর উপজেলার ইশাতুল ইসলাম মডেল দাখিল মাদ্রাসার একাডেমিক ভবন এর ভিত্তিপ্রস্তর স্থাপন ভার্চ্যুয়ালি উদ্বোধন করলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক,এমপি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী ও বরিশাল সদর-৫ আসনে সংসদ সদস্য জাহিদ ফারুক বলেন, ‘মাদ্রাসা, সাধারণ শিক্ষা ব্যবস্থাসহ সকল শিক্ষাব্যবস্থায় মাননীয় প্রধানমন্ত্রীর একই ধরনের নজর রয়েছে।

প্রধানমন্ত্রী চান বাংলাদেশে শিক্ষাটা সবদিক থেকেই প্রসারিত লাভ করুক। আমাদের দেশের ছেলে-মেয়েরা শিক্ষিত হোক এবং দেশে বিদেশে সুনাম অর্জন করুক।’

ভার্চ্যুয়াল বক্তব্যকালে প্রতিমন্ত্রী আরো বলেন,’ বিগত ১০ বছরে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ স্বল্প উন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পদার্পন করেছে এবং ২০৪১ সালের মধ্যে সমৃদ্ধশালী দেশের পথে আমরা এগিয়ে যাচ্ছি। অর্থাৎ বিগত ১০ বছরেই কিন্তু বাংলাদেশের উন্নয়ন হয়েছে। দশ বছর আগে কিন্তু আমরা দেখেছি বিভিন্ন গ্রামে-গঞ্জে স্কুল-মাদ্রাসা খুবই জরাজীর্ণ অবস্থায় ছিলো। শারিরীক ভাবে অসুস্থ থাকায় আজ এখানে স্ব-শরীরে আসতে পারিনি তাই আজ আমি ভার্চ্যুয়ালি ভিত্তিপ্রস্থর উদ্বোধন করছি।’

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে মাদ্রাসা প্রাঙ্গনে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মুনীবুর রহমান, মাদ্রাসার অধ্যক্ষ, শিক্ষক ও স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ২ কোটি ৯৩ লাখ, ৪৪ হাজার ৯৬১.৮৭ টাকা ব্যয়ে ১৮ মাস সময়সীমার মধ্যে পানি সরবরাহ, পয়ঃনিস্কাশন ও বৈদ্যুতিক কাজসহ এ ভবনটি নির্মাণ করা হবে। প্রকল্পটি বাস্তবায়ন সহযোগী হিসেবে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর দেখ ভাল করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top