সাবেক বিদ্যুৎ সচিব ও অতিরিক্ত সচিবের বিরুদ্ধে চলবে দুর্নীতির মামলা

PicsArt_05-26-12.10.01.jpg

সাবেক বিদ্যুৎ সচিব ও অতিরিক্ত সচিবের বিরুদ্ধে চলবে দুর্নীতির মামলা

আদালত প্রতিবেদকঃ দুর্নীতির অভিযোগে সাবেক বিদ্যুৎ সচিব আ ন হ আখতার হোসেনসহ দুই জনের বিরুদ্ধে দুদকের দায়ের করা মামলার ওপর হাইকোর্টের স্থগিতাদেশ স্থগিত করেছেন ‍সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। এর ফলে ওই বিচারিক আদালতে মামলাটির কার্যক্রম চালাতে কোনও বাধা রইলো না। মামলার অপর আসামি হলেন সাবেক অতিরিক্ত সচিব মেসবাহুল ইসলাম।

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে দুদকের করা আবেদনের শুনানি নিয়ে মঙ্গলবার (২৫ মে) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ভার্চুয়াল আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. খুরশীদ আলম খান।

এর আগে, অভিযুক্ত দুই জনের বিরুদ্ধে দায়িত্বে থাকাকালে ক্ষমতার অপব্যবহার করে অবৈধভাবে নিজেদেরকে এবং অপরকে লাভবান করার জন্য বিদ্যুৎ বিভাগের অধীনস্ত ডেসকোর কর্মকর্তা/কর্মচারী এবং পর্ষদের সদস্যদের জন্য আইন দ্বারা সংরক্ষিত তিন লাখ ১৭ হাজার ৭৯৮টি প্রাথমিক শেয়ার হতে ৬১ হাজার প্রাথমিক শেয়ার (প্রতিটি শেয়ারের ফেসভ্যালু ১০০ টাকা) প্রতারণার মাধ্যমে গ্রহণ ও আর্থিকভাবে লাভবান হওয়ার অভিযোগ ওঠে।

ওই ঘটনায় তাদের বিরুদ্ধে দুর্নীতি দমন আইনে মামলা দায়ের করে দুদক। দুদকের সহকারী পরিচালক মুহা. মাহবুবুল আলম ২০০৭ সালের ৮ আগস্ট শাহবাগ থানায় মামলাটি দায়ের করেন।

ঢাকার বিশেষ জজ আদালত-৬ ২০২০ সালের ২২ সেপ্টেম্বর এ মামলায় অভিযোগ গঠনের আদেশ দেন। ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করেন তারা। সে আবেদনের শুনানি শেষে গত ১১ ফেব্রুয়ারি হাইকোর্ট মামলার কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দিয়ে রুল জারি করেন। পরে হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন জানিয়েছিলো দুর্নীতি দমন কমিশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top