ভোলায় ঘূর্নিঝড় ইয়াস মোকাবেলায় জরুরী সভা

PicsArt_05-24-12.14.03.jpg

ভোলায় ঘূর্নিঝড় ইয়াস মোকাবেলায় জরুরী সভা

জেলা প্রতিনিধিঃ ভোলায় ঘূর্নিঝড় ‘ইয়াস’ মোকাবেলায় জরুরী সভা করেছে জেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটি। ভোলা জেলা প্রশাসক কার্যলয়ের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ তৌফিক ইলাহী চৌধুরী বলেন ১৩ হাজার সেচ্ছাসেবক মাঠে কাজ করবে। একইসাথে সাধারন মানুষকে নিরাপদে নেয়ার জন্য ৭শ ৯টি আশ্রয়কেন্দ্র প্রস্তত রাখা হযেছে। এখানে মোট ৫লাখ ৩৬ হাজার মানুষ আশ্রয় গ্রহন করতে পারবে। এছাড়া প্রশাসনের পক্ষ থেকে ঝুঁকিপূর্ন ৪০টি এলাকার ৩লাখ ১৮ হাজার মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হবে।


দুর্যোগ মোকাবেলায় জেলায় ৭৬টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে খাওয়ার স্যালাইন, ঔষধসহ অন্যান্য ব্যবস্থা। জেলায় একটি ও সকল উপজেলায় একটি করে কন্ট্রোল রুম খোলা থাকবে। এখান থেকে ঝড়ের সব ধরনের তথ্য পাওয়া যাবে। দুর্যোগকে কেন্দ্র করে কেউ যদি গুজব ছড়ায় তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। পাশাপাশি মানুষের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কঠোর অবস্থানে থাকবে।

সভায় আরো বক্তব্য দেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট সুজিত হাওলাদার,অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মিজানুর রহমান সহ আরও অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top