দৌলতখানে ৬ ব্যবসা প্রতিষ্ঠানে আগুন; আলী আজম মুকুল এমপি’র ঘটনাস্থল পরিদর্শন

দৌলতখানে ৬ ব্যবসা প্রতিষ্ঠানে আগুন; আলী আজম মুকুল এমপি’র ঘটনাস্থল পরিদর্শন

সাগর চৌধুরীঃ ভোলার দৌলতখানে একটি ডায়াগনস্টিক সেন্টারসহ ৬ ব্যবসা প্রতিষ্ঠান আগুনে পুড়ে গেছে। তবে এতে কেউ হতাহত হয়নি। পুরে যাওয়া সম্পর্কে জানতে ঘটনাস্থলে ছুটে আসেন আলী আজম মুকুল এমপি।

শুক্রবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে দৌলতখান পৌর শহরের ৩ নং ওয়ার্ডের উত্তর মাথায় জৈনপুরী পীর সাহেবের বাড়ির সামনের একটি মুদি দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে।

ক্ষতিগ্রস্ত ব্যবসা প্রতিষ্ঠানগুলো হলো, হেনা বেগমের নিউ দৌলতখান ডায়াগনস্টিক সেন্টার, রিপনের ফাস্টফুডের দোকান, আলমগীর ডাক্তারের ওষুধের দোকান, অলিউল্যাহ’র মুদি দোকান, করিমের ভুসা মালের আড়ৎ ও মিন্টুর একটি খালি ঘর।

শনিবার দুপুরে ভোলা-২ (দৌলতখান-বোরহানউদ্দিন) আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা দাবি করেন, আগুনে তাদের দেড় কোটি টাকা ক্ষতি হয়েছে।

প্রাথমিক ভাবে অগ্নিকাণ্ডের কারণ জানা যায়নি। তবে স্থানীয়দের ধারণা, বৈদ্যুতিক শটসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হতে পারে।

প্রথমে অলিউল্যাহ’র মুদি দোকানে আগুন জ্বলতে দেখেন। স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হন। বার বার ফোন করেও ফায়ার সার্ভিসের কোন সাড়া পাওয়া যায়নি।

অপরদিকে, বিদ্যুৎ বিভাগকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করতে এলাকাবাসী শত ফোন করেও কোন সাড়া পায়নি। আধা ঘন্টা পর ফায়ার সার্ভিসের সদস্যরা আসার আগেই ব্যবসা প্রতিষ্ঠানগুলো পুড়ে যায়।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, ফায়ার সার্ভিস ঘটনাস্থলে কার্যক্রম শুরুর পর বিদ্যুৎ বিভাগ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে।

দৌলতখান ফায়ার সার্ভিসের ফায়ারম্যান সাইদুল ইসলাম অভিযোগ অস্বীকার করে বলেন, স্থানীয়দের ফোন পাওয়ার সঙ্গে সঙ্গেই আমরা ঘটনাস্থলে উপস্থিত হই।

দৌলতখান পল্লী বিদ্যুতের আবাসিক প্রকৌশলী আবদুর রশিদ অভিযোগ অস্বীকার করে বলেন, আমাকে কেউ ফোন করেনি। একজন লোক আসার সঙ্গে সঙ্গেই বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মনজুর আলম খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ তারেক হাওলাদার, দৌলতখান পৌরসভার মেয়র জাকির হোসেন তালুকদার, উপজেলা আওয়ামী লীগ সম্পাদক আনোয়ার হোসেন জাহাঙ্গীর, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলার রহমান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক গোলাম নবী নবু, সাংগঠনিক সম্পাদক হামিদুর রহমান টিপু, অর্থবিষয়ক সম্পাদক আবদুল হাই, পৌর আওয়ামী লীগ সম্পাদক আলমগীর হোসেন, পৌর ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর হাসান মাহমুদ প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top