চরফ্যাশনে ইউএনও’র উপর বাজার ব্যাবসায়ীদের হামলা; গাড়ি ভাংচুর; থানায় জিডি

চরফ্যাশনে ইউএনও’র উপর বাজার ব্যাবসায়ীদের হামলা; গাড়ি ভাংচুর; থানায় জিডি

চরফ্যাশন প্রতিনিধিঃ ভোলার জেলার চরফ্যাশনে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নেতৃত্বে পরিচালিত ভ্রম্যমান আদালতের উপর হামলা চালিয়েছে অসাধু সিন্ডিকেট ব্যবসায়ীরা। এতে ভাংচুর করা হয়েছে ইউএনওর গাড়ি। হামলাকারীদের কবল থেকে রেহাই পেতে ইউএনও সহ অন্যরা থানায় গিয়ে আশ্রয় নেন। বুধবার রাতে এ হামলার ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, বৈশ্বিক মহামারী (কোভিড- ১৯) করোনা ভাইরাসের কারণে সরকারি নির্দেশনার অনুযায়ি দোকান পাট বন্ধ করতে রাত ৮ টায় চরফ্যাসন বাজারে ইউএনও রুহল আমিন নিজেই মাইকিং করেন মাইকিংয়ের পরও দোকান বন্ধ না করায় পুলিশ সহ ভ্রাম্যমান আদালত পরিচালনা করতে নামেন তিনি।

ভ্রাম্যমান আদালত চরফ্যাসন বাজারের বটতলা সড়কে গেলে বিক্ষুদ্ধ ব্যবসায়িরা মিছিল সহকারে হামলা চালায় এবং এলোপাথারি ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে।
ইউএনও মোঃ রুহুল আমিন wnews360.com কে বলেন, মিছিলকারীরা তার সরকারি গাড়িটি ভাংচুর করেছে। তবে ভ্রাম্যমান আদালতে থাকা কেউ আহত হননি। এখন তারা নিরাপদে আছেন।

আজ বৃহস্পতিবার(১৩ ই মে) চরফ্যাশন থানায় একটি সাধারণ ডাইরি করেছেন তিনি। সাধারন ডাইরি নং-৪২৬। অসাধু সিন্ডিকেট ব্যবসায়ীরা প্রাণনাশের হুমকি দেওয়ায় এই জিডি করা হয়েছে বলে এই প্রতিবেদক কে জানিয়েছেন।

বাজার ব্যাবসায়ীদের সভাপতি মনির উদ্দিন চাষী বলেন, হকারদের হামলার স্বীকার হয়েছেন ইউএনও।

এ বিষয়ে চরফ্যাশন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মনির হোসেন বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমিন ও তার গাড়ি ভাংচুরের ঘটনায় একটি জিডি করা হয়েছে। তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্হা গ্রহণ করা হবে।

এদিকে ঈদকে ঘিরে সরকারের সকল নির্দেশনা অমান্য করে বাজারে হুমরি খেয়ে বসেছে ক্রেতারা, ক্রেতা সাধারণের ভীর সামাল দিতে না পারায় সরকারের নির্দেশনা অমান্য করে দোকানপাট খোলা রাখতে বাধ্য হয়েছেন বলেও জানান একাধিক ব্যাবসায়ীরা।

চরফ্যাশনের ঘটনা সম্পর্কে ভোলা জেলার জেলা প্রশাসক তৌফিক এলাহি চৌধুরী সাথে যোগাযোগ করলে তিনি মুঠোফোনে বলেন, এই বিষয়ে কোন মক্তব্য করতে চাই না।

উল্লেখ্য যে, বিভিন্ন সময় অভিযান পরিচালনার বিষয়টি নিয়ে অসাধু সিন্ডিকেট ব্যবসায়ীদের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমিনের সাথে বিরোধ চলছে। পূর্ব পরিকল্পিত ভাবে অসাধু সিন্ডিকেট ব্যবসায়ীরা ইউএনও,র উপর এই হামলা করেছে বলে ধারণা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top