চাল চুরি নিয়ে লেখালেখি করায় সাংবাদিকের বিরুদ্ধে অপ-প্রচার

PicsArt_04-29-07.19.27.jpg

চাল চুরি নিয়ে লেখালেখি করায় সাংবাদিকের বিরুদ্ধে অপ-প্রচার

উপজেলা প্রতিবেদকঃ ভোলার তজুমদ্দিনে ফেসবুকে ফেক আইডির মাধ্যমে এক সাংবাদিকের বিরুদ্ধে অপ-প্রচারের অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ সূত্রে জানা যায়, wnews360. com এর স্টাফ রিপোর্টার ও তজুমদ্দিন শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক সাদির হোসেন রাহিম দীর্ঘদিন যাবৎ জেলেদের চাল বিতরণে অনিয়ম নিয়ে তথ্য সংগ্রহের পাশাপাশি লেখালেখি করে আসছেন।

তার লেখালেখির মাধ্যমে চাল চুরির বিষয়গুলো সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজড়ে আসলে কর্তৃপক্ষ সমস্যাগুলো সমাধানের মাধ্যমে জেলেদেরকে সঠিক ভাবে চাল বিতরণ করার উদ্যোগ গ্রহণ করেন। ফলস্বরূপ বিগত ২-৩বছর যেসকল জেলেরা কার্ড থাকা সত্বেও চাল পায়নি, সেসকল জেলেদেরকে স্থানীয় চেয়ারম্যানরা জেলেদের প্রাপ্যতা অনুযায়ী চাল পৌঁছে দিয়েছেন। চেয়ারম্যান ও সাংবাদিকদের হস্তক্ষেপের কারণে বিগত বছরের ন্যয় জেলেদের চাল আত্মসাত করতে না পারায় একটি কুচক্রি মহল ফেসবুকে “সত্য কথা” নামে ফেক আইডি খুলে সাংবাদিক সাদির হোসেন রাহিমের বিরুদ্ধে অপ-প্রচারে লিপ্ত হয়েছেন। যার আইডি লিংক-www.facebook.com/profile.php?id=100066647298705

স্থানীয় চাঁদপুর ইউনিয়নের জেলে লোকমান, আলাউদ্দিন ও বাবুল মিয়া সহ একাধিক জেলেরা জানান, আমরা প্রকৃত নিবন্ধনধারী জেলে হয়েও বিগত ২-৩ বছর যাবৎ কোনো চাল পাইনি। মেম্বাররা আমাদের স্লিপ দেয়নি। ইউনিয়ন পরিষদে চালের জন্য গেলে বলা হতো তালিকায় আমাদের নাম নেই। কিন্তু এবছর সাংবাদিক সাদির হোসেন রাহিম ও জাহাঙ্গীর চেয়ারম্যানের সহযোগীতায় আমরা চাল পেয়েছি।

সাদির হোসেন রাহিম জানায়, জেলেদের প্রাপ্যতা অনুযায়ী চাল পাইয়ে দিতে স্থানীয় এমপি নূরুন্নবী চৌধুরী শাওন মহোদয়ের সহযোগীতায় আমি দীর্ঘদিন যাবৎ জেলেদের চাল বিতরণে অনিয়ম ঠেকাতে কাজ করছি। বিভিন্ন সময় চাল বিতরণে অনিয়ম নিয়ে সংবাদ পরিবেশন করেছি। আমার লেখালেখির কারণে জেলেদের চাল আত্মসাতে ব্যর্থ হয়ে সমাজের একটি কুচক্রি মহল আমার সুনাম নষ্ট করার জন্য ফেসবুক সামাজিক যোগাযোগ মাধ্যমে আমার ও আমার পরিবারের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। এবিষয়ে গত ২৬/০৪/২০২১ইং তারিখে তজুমদ্দিন থানায় আমি একটি সাধারণ ডায়েরি করেছি। যাহার নং ১৩৪৪/২১

তজুমদ্দিন থানার অফিসার ইনচার্জ জিয়াউল হক জানান, তিনি থানায় জিডি করেছেন। বিষয়টি তদন্তনাধিন আছে। আমরা আইনগত ব্যবস্থা গ্রহন করব।

ফেসবুক সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেক আইডির মাধ্যমে সাংবাদিকের বিরুদ্ধে অপ-প্রচার করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন তজুমদ্দিন প্রেসক্লাব, সৃজনশীল অগ্রগামী উন্নয়ন সংসদ, তজুমদ্দিন শিল্পকলা একাডেমী সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top