জুনমাসের মধ্যেই বেড়িবাঁধের কাজ শেষ হবে ইনশাআল্লাহ – নির্বাহী প্রকৌশলী হাসানুজ্জামান

জুনমাসের মধ্যেই বেড়িবাঁধের কাজ শেষ হবে ইনশাআল্লাহ – নির্বাহী প্রকৌশলী হাসানুজ্জামান

সাগর চৌধুরীঃ ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার বড়মানিকা ইউনিয়নের মেঘনা নদীর তীরবর্তী বেড়ীবাঁধের উপর অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য স্থানীয়দের অনুরোধ করেন, ভোলা জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ হাসানুজ্জামান।

আজ বৃহস্পতিবার সকালে বোরহানউদ্দিন উপজেলার বড়মানিকা ইউনিয়নের মেঘনা নদীর তীরবর্তী বেড়ীবাঁধের সরাজগঞ্জ বাজার সহ সকল অবৈধ স্থাপনা সড়িয়ে নিতে বিশেষ ভাবে অনুরোধ করেন নির্বাহী প্রকৌশলী হাসানুজ্জামান।

সকালে বেড়ীবাঁধের কাজ দেখতে এসে তিনি দেখতে পান, বেড়িবাঁধের উপরে দোকানপাট ও বিভিন্ন ব্যবসা বানিজ্যের টিনের অস্থায়ী ঘড় তুলে রাখা হয়েছে। এসময়ে বিভিন্ন দোকানের মালিক ও ভারাটিয়াদের সাথে কথা বলেন তিনি।

নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ হাসানুজ্জামানের সঙ্গে আরও উপস্থিত ছিলেন, মোঃ আশিকুর রহমান, উপ-বিভাগীয় প্রকৌশলী। মোঃ হুমায়ুন কবির, উপ-সহকারী প্রকৌশলী, ভোলা৷ এসময় বেড়িবাঁধের কাজের ঠিকাদার মোঃ সাইফুর রহমান কবির ও উপস্থিত ছিলেন।


বেড়ীবাঁধের মাটি কাটছে ভেকু সরাজগঞ্জ বাজার সংলগ্ন, বড়মানিকা ইউনিয়নে।

স্থানীয় জমির মালিকদের অভিযোগ, তাদের ফসলী জমি থেকে মাটি কেটে নিচ্ছে। তার বিনিময়ে তাদের কোন ভাবে অর্থ সাহায্য বা পূর্নবাসন করছে না।

স্থানীয় সচেতন মহলের অভিযোগ, বেড়িবাঁধের মাটির কাজ সঠিকভাবে হচ্ছে না। ঠিকাদারের লোকজন ও পানি উন্নয়ন বোর্ডের অফিসের সহায়তায় কাজের মান নিম্মমানের হচ্ছে।

সচেতন মহল আরও অভিযোগ করেন, স্থানীয় এমপি আলী আজম মুকুলের সুনাম নষ্ঠ করার জন্য কতিপয় লোক উঠে পড়ে লেগেছে। বেড়িবাঁধের সঠিক কাজ না করে বিল তুলে নেবার পায়তারা করছে।

স্থানীয়দের অভিযোগ প্রসঙ্গে ভোলা জেলা পানি উন্নয়ন বোর্ডের তত্বাবধায়ক প্রকৌশলী বাবুল আক্তার বলেন, আমরা সরকারের নির্দেশনা মোতাবেক কাজ করছি। যথাসময়ের মধ্যে কাজ শেষ হবে ইনশাআল্লাহ।


ভোলা জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ হাসানুজ্জামান আজ wnews360.com এ কথা বলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top