নিজেরা দুর্নীতিমুক্ত থাকবো – দুদক চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ

PicsArt_03-17-03.56.31.jpg

নিজেরা দুর্নীতিমুক্ত থাকবো – দুদক চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ

বিশেষ রিপোর্টঃ আজ দুর্নীতি দমন কমিশনের প্রধান কার্যালয়ে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস, ২০২১ উপলক্ষ্যে “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ঐতিহাসিক নেতৃত্ব ও সুবর্ণজয়ন্তীতে দেশের উন্নয়ন” শীর্ষক প্রতিপাদ্য নিয়ে এক ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দুদক চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ-এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দুদক কমিশনার (অনুসন্ধান) ড. মোঃ মোজাম্মেল হক খান, কমিশনার (তদন্ত) মোঃ জহুরুল হক , সচিব ড. মুহাঃ আনোয়ার হোসেন হাওলাদার, মহাপিরচালক আ ন ম আল ফিরোজ, দুদক প্রধান কার্যালয়ের পরিচালক মোঃ সফিকুর রহমান ভূঁইয়া, সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিচালক এস এম মফিদুল ইসলাম, বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মোঃ মনিরুজ্জামান প্রমুখ। এ ভার্চুয়াল আলোচনা সভায় দুদকের প্রধান কার্যালয়, বিভাগীয় কার্যালয় ও সমন্বিত জেলা কার্যালয়ের মহাপিরচালক, পরিচালক ও উপপরিচালক পদমর্যাদার কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।

আলোচনসভায় আলোচকগণ পরম শ্রদ্ধার সাথে স্মরণ করেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। এসময় তাঁরা স্মরণ করেন মহান মুক্তিযদ্ধের সকল শহীদদের, সম্ভ্রব হারানো মা-বোনদের। আরো স্মরণ করেন জাতীয় চার নেতা, বীর মুক্তিযোদ্ধাসহ সেসময়ের আপামর জনগণকে, যাদের অসামান্য অবদান ও আত্মত্যাগের বিনিময়ে আমরা অর্জন করেছি স্বাধীনতা।

আলোচনা সভায় দুদক চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ বলেন , জাতির পিতা উন্নত দেশ বিনির্মাণে পথ নকশা তৈরি করে গেছেন, তার উপর ভিত্তি করেই দেশ আজ উন্নয়নের মহাসড়কে। আর এই উন্নয়ন ধরে রাখতে হলে সুশাসন, জবাবদিহিতা ও স্বচ্ছতা নিশ্চিত করতে হবে। আর এগুলো নিশ্চিত করার জন্য সবার আগে দুর্নীতি নির্মূল করতে হবে।

তিনি দুদক কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, আমরা সমন্বিতভাবে নিজেদেরকে সকল প্রকার দুর্নীতি থেকে মুক্ত রেখে, দুর্নীতি নির্মূলে চেষ্টা করবো। “নিজেরা দুর্নীতিমুক্ত থাকবো” এটাই হোক আজকের শপথ। নিজেরা দুর্নীতিমুক্ত থাকলে কমিশনের আইনি দায়িত্বপালনও অনেকাংশে সহজ হয়ে যায়। অনুসন্ধান বা তদন্তে অযথা কালক্ষেপণ করা যাবে না। আসুন, আমরা একযোগে একসাথে নিজেকে দুর্নীতিমুক্ত রেখে দুর্নীতির বিরুদ্ধে স্ব-স্ব আইনি দায়িত্ব পালন করে সুখী-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে অংশগ্রহণ করি।

দুদক কমিশনার ড.মোঃ মোজাম্মেল হক খান বলেন, কমিশনের মূল কাজ হচ্ছে দুর্নীতির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা। তাই যারা দুর্নীতিতে আকুণ্ঠ নিমজ্জিত তাদেরকে কোন প্রকার ছাড় না দেওয়া হবে, আমাদের দায়িত্ব। পাশাপাশি কাউকে অহেতুক হয়রানিও করা যাবে না।

দুদক কমিশনার মোঃ জহুরুল হক বলেন , সকল উন্নয়নই ¤øান হয়ে যাবে যদি সমাজ থেকে দুর্নীতি মুক্ত করা না যায়। আমরা আমাদের এখতিয়ারে মধ্যে থেকে, ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিয়ে জাতির পিতার স্বপ্নের সমৃদ্ধশালী, দুর্নীতিমুক্ত ও উন্নত বাংলাদেশ বিনির্মাণে অংশগ্রহণ করতে পারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top