ঋণের টাকা আত্মসাৎ​ – স্ট্যান্ডার্ড ব্যাংকের এমডি সহ ৮ জনের বিরুদ্ধে দুদকের মামলা

PicsArt_10-21-05.46.49.jpg

ঋণের টাকা আত্মসাৎ​ – স্ট্যান্ডার্ড ব্যাংকের এমডি সহ ৮ জনের বিরুদ্ধে দুদকের মামলা

অপরাধ প্রতিবেদকঃ স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মামুন-উর-রশিদসহ আটজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তাঁদের বিরুদ্ধে ক্ষুদ্রঋণ বিতরণ না করে চার কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগ আনা হয়েছে।

দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ জয়নাল আবেদীন বৃহস্পতিবার দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১–এ মামলাটি করেন।
আসামিদের বিরুদ্ধে দুর্নীতি প্রতিরোধ আইন এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইনে মামলা করা হয়।

মামলায় আসামিদের বিরুদ্ধে যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে প্রতারণা ও জালিয়াতির অভিযোগ আনা হয়েছে। এতে এনজিও সচেতন সাহায্য সংস্থার নির্বাহী পরিচালক জেসমিন রশিদ, সভাপতি হাসনা হেনা, সাধারণ সম্পাদক নাছরিন আক্তারকে প্রধান আসামি করা হয়।

এ ছাড়াও স্ট্যান্ডার্ড ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মামুন-উর-রশিদ (বর্তমানে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের ব্যবস্থাপনা পরিচালক), স্ট্যান্ডার্ড ব্যাংকের প্রগতি সরণি শাখার সাবেক ব্যবস্থাপক শোয়াইব মাহমুদ (বর্তমানে প্রিমিয়ার ব্যাংকের নিকুঞ্জ শাখার ভিপি ও ম্যানেজার) স্ট্যান্ডার্ড ব্যাংকের প্রগতি সরণি শাখার সাবেক নির্বাহী কর্মকর্তা শেখ মোহাম্মদ মুনসুরুল করিম, স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক তারিকুল আজম, সাবেক ভাইস প্রেসিডেন্ট অ্যান্ড হেড অব এআরসিডি আমিনুল ইসলামকে আসামি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top