ভোলার চরফ্যাশনে মধুমতি ব্যাংক থেকে ১০ কোটি টাকা লোপাট; আটক ৭ জনই মুক্ত

চরফ্যাশনে মধুমতি ব্যাংক থেকে ১০ কোটি টাকা লোপাট; আটক ৭ জনই মুক্ত

ভোলা প্রতিনিধিঃ বেশ আলোচিত ভোলার চরফ্যাশনে মধুমতি ব্যাংক শাখা থেকে প্রায় ১০ কোটি টাকা লোপাটের ঘটনায় আটক ৭ জনকেই ছেড়ে দিয়েছে স্থানীয় থানা পুলিশ।

এ নিয়ে ভোলা জেলায় সাধারন মানুষের মধ্যে নানা গুঞ্জন রয়েছে যা প্রকাশ্য রুপ নিয়েছে।

চরফ্যাশন থানার ওসি মনির হোসেন জানান, টাকা লোপাটের ঘটনায় উত্তেজনাকর পরিস্থিতিতে ৭ জনকে আটক করা হয়েছিল। তবে সোমবার রাতে ব্যাংকের কাছ থেকে লিখিত বক্তব্য পাওয়ার পর তাদের ছেড়ে দেয়া হয়। ব্যাংক এ ঘটনাকে অধর্তব্য অপরাধ বলায় তাদের ছেড়ে দেয়া হয়। একজনকে আগেই ছেড়ে দেয়া হয়েছিল। আটকদের মধ্যে ছিলেন ব্যংক কর্মকর্তা (অপারেশন) কিশোর কুমার দেবনাথ ও মূল অভিযুক্ত সদ্য বদলি হওয়া ব্যাংক ম্যানেজার রেজাউল করিমের আত্মীয়-স্বজন। ইতোমধ্যেই রেজাউল করিমকে দায়িত্ব থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এদিকে টাকা ফেরত নিতে গ্রাহকরা ব্যাংকে ভিড় জমাচ্ছেন। তবে বড় ধরনের সব লেনদেন বন্ধ রাখা হয়েছে। ১২টি পে-অর্ডারের মাধ্যমে ওই টাকা লোপাট করা হয়েছে বলে জানা গেছে।

নতুন শাখা ব্যবস্থাপক ইয়াছিন উদ্দিন সোহেল জানান, তৃতীয় দিনের মতো মঙ্গলবারও তাদের প্রধান কার্যালয় থেকে আসা তিন সদস্যের টিম অভ্যন্তরীণ তদন্ত কাজ করছেন। এতে অনেক অনিয়ম প্রকাশ হয়ে পড়ছে।

তবে এই ঘটনায় চরফ্যাশন উপজেলা ছাড়াও পুরো জেলায় চানচল্যকর অবস্থা সৃষ্টি করেছে। মুখরোচক গল্পে রুপ নিয়েছে সাধারন মানুষের মাঝে।

অপর দিকে বরখাস্ত হওয়া ব্যাংক কর্মকর্তা ভোলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে নিজেকে নির্দোষ দাবী করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top