পি কে হালদারের ফ্ল্যাট ও জমি ক্রোকের নির্দেশ আদালতের

পি কে হালদারের ফ্ল্যাট ও জমি ক্রোকের নির্দেশ আদালতের

অপরাধ প্রতিবেদকঃ অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচারের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার) দুইটি ফ্ল্যাট ও জমি ক্রোকের নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশ এই আদেশ দেন।

এদিন দুদকের আইনজীবী আদালতে পি কে হালদারের জমি ও ফ্ল্যাট ক্রোকের আবেদন করেন। শুনানি শেষে আদালত দুদকের আবেদনটি মঞ্জুর করেন এবং ক্রোকের জন্য আদেশ দেন।

ক্রোকের আদেশ দেওয়া পি কে হালদারের দুটি ফ্ল্যাট হচ্ছে— রাজধানীর ধানমন্ডির ১৯ নম্বর সড়কের ১২ নম্বর বাড়ির একটি ফ্ল্যাট এবং পুরাতন ৬ নম্বর সড়কের ১৭ নম্বর প্লটে নির্মিত ভবনের সপ্তম তলায় ২৬০৩ বর্গফুটের একটি ফ্ল্যাট। এছাড়া রূপগঞ্জের প্রায় ছয় একর জমি ক্রোকের নির্দেশ দিয়েছেন আদালত।

উল্লেখ্য, গত বছর দুদক অবৈধ ক্যাসিনো মালিকদের সম্পদের তদন্ত শুরু করলে পি কে হালদারের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ উঠে আসে। চলতি বছরের ৮ জানুয়ারি দুদক অজ্ঞাত সূত্র থেকে প্রায় ২৭৪ কোটি ৯১ লাখ টাকার সম্পত্তি অর্জনের অভিযোগে পি কে হালদাদেরর বিরুদ্ধে মামলা করে।

প্রসঙ্গত, ইন্টারন্যাশনাল লিজিং থেকেই দেড় হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে পি কে হালদারের বিরুদ্ধে। এছাড়া বিভিন্ন খাতে সব মিলিয়ে প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগ উঠে আসে বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত প্রতিবেদনে। পি কে হালদার বর্তমানে কানাডায় আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top