স্বাস্থ্য মন্ত্রণালয়ের নতুন সচিব আব্দুল মান্নান

PicsArt_06-04-01.56.11.jpg

স্বাস্থ্য মন্ত্রণালয়ের নতুন সচিব আব্দুল মান্নান

সাগর চৌধুরীঃ সারা বিশ্বে যখন করোনার প্রকোপ। ঠিক তখন বাংলাদেশেও এর বিস্তার হয়েছে। সংবাদমাধ্যমে বাংলাদেশ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিভিন্ন অনিয়ম ফুটে উঠেছে, ঠিক সেই সময়ে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের সচিব পদে পরিবর্তন এনেছে আওয়ামী লীগ সরকার।

তারই ধারা বাহিকতায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বর্তমান সচিব আসাদুল ইসলামকে সরিয়ে পরিকল্পনা বিভাগের সচিব করা হয়েছে।

আর অন্যদিকে বিশ্বস্ত ও কর্মঠ ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মো. আব্দুল মান্নানকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব নিয়োগ দিয়ে আজ প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

আজ বৃহস্পতিবার (৪ জুন) রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব মো. তমিজুল ইসলাম খান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়েছে গণমাধ্যমে।

বাংলাদেশে আশ্রয় নেওয়া ১০ লাখ রোহিঙ্গার সার্বিক কার্যক্রম তদারকি ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে গঠিত জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের ডেপুটি টিম লিডার হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের নতুন সচিব হিসেবে নিয়োগ পাওয়া আব্দুল মান্নান।

আব্দুল মান্নান সাবেক উপদেষ্টা ড. আলাউদ্দীনের একান্ত সচিব ছিলেন। তিনি চট্টগ্রামের বিভাগীয় কমিশনার হিসেবে সততার সঙ্গে দায়িত্ব পালন করেন।

৮৬ ব্যাচের এই কর্মকর্তা বিচক্ষণ এবং  মেধাবী হিসেবে সুপরিচিত।  

কিশোরগঞ্জের সন্তান আব্দুল মান্নান ঢাকা বিশ্ববিদ্যালয়ে পলিটিক্যাল সাইন্সে পড়াশুনা করেছেন। তিনি বিভিন্ন দেশি বিদেশি ডিগ্রীও অর্জন করেন।

ব্যক্তিজীবনে আব্দুল মান্নান বিবাহিত ও তিন সন্তানের জনক। সন্তানের মধ্যে দুজন চিকিৎসা সেবায় আছেন। বড় মেয়ে ডা. জেরিন তাসনিম ও ছেলে ডা. ইমতিয়াজ আব্দুল্লাহ চিকিৎসা সেবায় নিয়োজিত।

ছোট ছেলে নটরডেম কলেজে অধ্যয়ন করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top