সাবেক ছাত্রলীগ নেতা নাজমুলের সম্পদের তথ্য সংগ্রহ করবে – দুদক সচিব মুহাম্মদ দিলোয়ার বখত

PicsArt_09-30-09.11.51.jpg

সাবেক ছাত্রলীগ নেতা নাজমুলের সম্পদের তথ্য সংগ্রহ করবে – দুদক সচিব মুহাম্মদ দিলোয়ার বখত।

বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম দেশে-বিদেশে কী পরিমাণ সম্পদের মালিক, তার সম্পদের উৎসই বা কী, সে-সব বিষয়ে তথ্য সংগ্রহ করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ সোমবার (৩০ সেপ্টেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় দুদক প্রধান কার্যালয়ে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে এই তথ্য জানান সংস্থাটির সচিব মুহাম্মদ দিলোয়ার বখত।

‘লন্ডনে সাবেক ছাত্রলীগ নেতা নাজমুলের চার কোম্পানি!’ শিরোনামে গতকাল রবিবার (২৯ সেপ্টেম্বর) একটি প্রতিবেদন প্রকাশ করে বাংলা ট্রিবিউন সহ একাধিক গণমাধ্যমে।

এই প্রতিবেদনের সূত্র ধরেই কি তার সম্পদের তথ্য সংগ্রহ করা হচ্ছে, দুদক সচিবের কাছে সাংবাদিকরা জানতে চান।

দুদক সচিব বলেন, ‘নাজমুল আলমকে নিয়ে গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন চোখে পড়েছে। প্রতিবেদনের তথ্য যাচাই-বাছাই করে তথ্য সংগ্রহ করা হবে।

প্রসঙ্গত, বাংলা ট্রিবিউন সহ একাধিক গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, নাজমুল আলম যুক্তরাজ্যের লন্ডনে কোটি কোটি টাকা বিনিয়োগ করেছেন। অনুসন্ধানে পাওয়া তথ্য অনুযায়ী, ব্রিটিশ সরকারের কাছে নাজমুলের কোটি কোটি টাকার নিবন্ধিত বিনিয়োগ রয়েছে। তার নামে ব্রিটেনের কোম্পানি হাউজে আবাসন, গাড়ির অ্যাক্সিডেন্ট ক্লেইম ম্যানেজমেন্ট, পণ্যের পাইকারি বিক্রেতা, বিজ্ঞাপন, চাকরিদাতা প্রতিষ্ঠান, সেবা প্রতিষ্ঠানসহ বিভিন্ন ধরনের ৬টি কোম্পানির অস্তিত্ব পাওয়া গেছে। এর মধ্যে ২টি কোম্পানির পরিচালক পদে তার নাম নেই। বাকি ৪টি কোম্পানির মধ্যে একটির একক পরিচালক এবং ৩টি যৌথ পরিচালক হিসেবে রয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top