বোরহানউদ্দিনে বিভিন্ন পুকুর ও জলাশায়ে মাছের পোনা অবমুক্ত করা হয়েছে।

PicsArt_08-21-04.12.36.jpg

বোরহানউদ্দিনে বিভিন্ন পুকুর ও জলাশায়ে মাছের পোনা অবমুক্ত করা হয়েছে।

বোরহানউদ্দিন প্রতিনিধিঃ বোরহানউদ্দিন উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে বোরহানউদ্দিন উপজেলার ২১ টি সরকারী প্রতিষ্ঠানের পুকুর ও জলাশায়ে বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করা হয়।

বোরহানউদ্দিন উপজেলা জলাভূমি নির্বাচন ও পোনামাছ অবমুক্ত করণ কমিটির সভাপতি এবং বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদা খাতুন রেখা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ভোলা জেলা মৎস্য কর্মকর্তা মোঃ আজহারুল ইসলাম, মৎস্য অধিদপ্তরের কেন্দ্রিয় তদারকি কমিটির সদস্য হিসাবে উপস্থিত ছিলেন, সহকারী পরিচালক মোঃ খালেকুজ্জামান।

এছাড়াও বোরহানউদ্দিন উপজেলার মৎস্য অবমুক্ত কমিটির সদস্য বোরহানউদ্দিন উপজেলা কৃষি কর্মকর্তা, ওমর ফারুক সেই সাথে বোরহানউদ্দিন উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ও ভাইস-চেয়ারম্যান রাসেল মিয়া উপস্থিত ছিলেন।

এবারে মোট ২১ (একুশ) টি প্রতিষ্ঠানের পুকুরের জন্য ৩৩৪ কেজি মাছের পোনা বিতরণ করা হয়েছে।

বোরহানউদ্দিন উপজেলা পরিষদ পুকুর, বোরহানউদ্দিন থানা পুকুর, বোরহানউদ্দিন হাসপাতাল পুকুর সহ এই উপজেলার বিভিন্ন সরকারী শিক্ষা প্রতিষ্ঠান, এতিমখানা, মসজিদ ও মন্দিরের পুকুরে এ পোনা অবমুক্ত করা হয়।

বোরহানউদ্দিন উপজেলার মৎস্য কর্মকর্তা, এ এফ নাজমুস সালেহীন; বোরহানউদ্দিন উপজেলার বিভিন্ন সরকারি পুকুর ও জলাধারে পোনামাছ অবমুক্ত করা প্রসঙ্গে বলেন, সরকার প্রতি বছরের ন্যায় এবারও পোনামাছ অবমুক্ত করার জন্য বোরহানউদ্দিন উপজেলায় নির্দেশ দেয়। সেই নির্দেশের আলোকে ভোলা জেলা মৎস্য কর্মকর্তা মোঃ আজহারুল ইসলাম এর দিক নির্দেশনায়, বোরহানউদ্দিন উপজেলা জলাভূমি নির্বাচন ও পোনামাছ অবমুক্ত করণ কমিটির সভাপতি এবং বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার খালেদা খাতুন রেখা স্যারের উপস্থিতিতে পোনামাছ অবমুক্ত করা হয়।

এক প্রশ্নের জবাবে বোরহানউদ্দিন উপজেলার মৎস্য কর্মকর্তা, এ এফ নাজমুস সালেহীন বলেন, সরকারের রাজস্ব খাত থেকে মৎস‍্য বীজ উৎপাদন খামার থেকে পোনা সংগ্রহ করা হয়। ভোলা জেলার সদর মৎস্য খামার পোনা মাছ সরবরাহ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top