টাকা আর টাকা! এত টাকা গুনতেই হিমশিম দুদক। ডিআইজি পার্থ আটক।

টাকা আর টাকা! এত টাকা গুনতেই হিমশিম দুদক। ডিআইজি পার্থ আটক।

সাগর চৌধুরীঃ কলাবাগান থানার ভূতের গলি, রবিবার দুপুরের পর থেকে মধ্যরাত পর্যন্ত এই গলিতে ডুততেই পারছিলো না মানুষ। দুদক টিম, পুলিশ, গণমাধ্যম কর্মিরা সহ আশপাশের লোক জন ভীর করেছে ২৭ নাম্বার পুরনো ভুতের গলিতে। চারদিকে কানাঘুশা, বাড়ির দারোয়ান থেকে শুরু করে কাজের বুয়া কে না শুনতে চায়! সবাই অবাক চোখে তাকিয়ে ৮০লক্ষ টাকার কথা শুনে!

এটি শিরোনাম হয়েছে ইতোমধ্যে দেশী এবং বিদেশী গন মাধ্যমে। সমগ্র দেশ তথা সমগ্র বিশ্ব জেনে গেছে ভূতের গলিতে ডিআইজি প্রিজন পার্থের বাসায় ৮০ লাখ টাকা পাওয়া গেছে।

এ ঘটনায় পার্থ বণিককে আটক করেছে দুদক। তাঁকে গ্রেপ্তার দেখানো হয়। তাঁর বাড়িতে তল্লাশির জন্য বাড়ির সামনে যায় দুদক দল।
দুদক টিম বাসার দরজায় গিয়ে নক করলে ডিআইজি প্রিজনস পার্থের স্ত্রী মুঠোফোনে জানায় সে বাহিরে আছে, কিন্তু দুদক অনুসন্ধান করে জানতে পারে সে ঘরের মধ্যেই আছে পরবর্তী সময় দুদক টিম নানা রকম কলা কৌশল অবলম্বন করে বাসায় ঢুকতে সামর্থ্য হয়।
তখন থেকে জব্দ টাকার তালিকা তৈরির কাজ শুরু করেছে দুদক কর্মকর্তারা।

এ তথ্যের সত্যতা নিশ্চিত করে দুদকের উপপরিচালক প্রণব কুমার ভট্টাচার্য আজ সোমবার সকালে জানান, আর অল্প কিছুক্ষণের মধ্যে টাকার নম্বর নথিভুক্ত করার কাজ শেষ হবে এবং গ্রেপ্তার ডিআইজিকে দুপুরের পর আদালতে হাজির করা হতে পারে।

দুদকের পরিচালক মুহাম্মদ ইউসুফ জানান, বাড়িটিতে আসার পর পার্থ গোপাল বণিকের চিকিৎসক স্ত্রী রতনমণি সাহা পাশের ভবনের ছাদে ৫০ লাখ টাকাভর্তি বস্তা ছুড়ে মারেন। পরে বাড়ির দরজা খোলার পর ভেতরে গিয়ে দলটি ৩০ লাখ টাকা পায়। আর পাশের ভবনের ছাদ থেকে ৫০ লাখ টাকা তুলে আনা হয়। এসব নিজের বলে পার্থ গোপাল স্বীকার করেন। তবে তিনি দাবি করেন, ৫০ লাখ টাকা তাঁর নিজের সঞ্চয়। আর ৩০ লাখ টাকা শাশুড়ির।

দুদকের এই কর্মকর্তা আরও বলেন, ডিআইজি প্রিজনস দুদকে তাঁর সম্পদের যে হিসাব দিয়েছেন, তাতে এ অর্থ নেই। যে ফ্ল্যাটে তিনি থাকছেন, সেটা তাঁর শাশুড়ির নামে, যা তাঁর এক শ্যালিকা কিনে দিয়েছেন। অথচ ওই বাড়ি নির্মাণের পর থেকেই তাঁরা ওই ফ্ল্যাটে থাকছেন।

দুদক কর্মকর্তাদের ধারণা, অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে অর্জন করা এই অর্থ বাসায় রেখেছিলেন ডিআইজি প্রিজনস পার্থ।

ভুতের গলি থেকে ফিরে আসলেও সাধারণ মানুষের যে কৌতূহল তা সত্যি বিস্ময়কর! আশপাশের এলাকা থেকে শত শত মানুষ ভুতের গলিতে উপস্থিত হয়েছে পরবর্তীতে কি হয় তা জানার জন্য অধীর আগ্রহে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top