ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে অভিযান পরিচালনা করছে দুদক।

20190711_133217.jpg

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে অভিযান পরিচালনা করছে দুদক।

দুদক পি আরঃ দেশব্যাপী ভয়াবহ আকারে ছড়িয়ে পড়া ডেঙ্গুর প্রকোপ রোধে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের পদক্ষেপ গ্রহণে গাফিলতির অভিযোগে অভিযান পরিচালনা করছে দুর্নীতি দমন কমিশন।



দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন- ১০৬) অভিযোগ করা হলে, সারাদেশে ডেঙ্গুর প্রকোপ ব্যাপক হারে বাড়লেও সিটি কর্পোরেশন কর্তৃক কার্যকর পদক্ষেপ গৃহীত হচ্ছে না। এ অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদক প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরীর নেতৃত্বে একটি এনফোর্সমেন্ট টিম ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে আজ ২৪ জুলাই এ অভিযান পরিচালনা করে।

দুদক টিম মশক নিধনে ঔষধ ক্রয় ও প্রয়োগ সংক্রান্ত নথিসমূহ খতিয়ে দেখে। পরবর্তীতে সিটি কর্পোরেশনের ভ্রাম্যমান আদালতের সহযোগে দশটি স্থানে যৌথ অভিযান পরিচালনা করে।

শিববাড়ি রোড বঙ্গবন্ধু টাওয়ারের তমা কনস্ট্রাকশন, ঢাকা বিশ্ববিদ্যালয় জগন্নাথ হলের মমতাজ ইঞ্জিনিয়ারিং এবং শেখ রাসেল টাওয়ারের তমা কনস্ট্রাকশন-কে নির্মানাধীন বিল্ডিংয়ের নিচে পানি জমিয়ে রেখে ডেঙ্গুর  ঝুঁকি বৃদ্ধি করার কারণে সর্বমোট ৪০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

এছাড়াও দুদক টিম এর পক্ষ হতে সিটি কর্পোরেশনের জনবল ও সরঞ্জামাদি বৃদ্ধি, এন্টোমোলজি পদে নিয়োগ প্রদান, মশক নিধনের ঔষধ বৃদ্ধিকরণ এবং প্রয়োজনবোধে এনজিও, রোভার স্কাউট, বিএনসিসি দ্বারা মনিটরিং করার পরামর্শ প্রদান করা হয়।

সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. মোহাম্মদ শরীফ আহমেদ দুদকের এ অভিযানকে স্বাগত জানান।



এদিকে মেহেরপুর জেনারেল হাসপাতালে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ অভিযান পরিচালনা করেছে দুদক। দুদক  অভিযোগ কেন্দ্রে অভিযোগ আসে, উক্ত হাসপাতালের চিকিৎসকরা নিয়মিত কর্মস্থলে আসেন না এবং হাসপাতালে নার্স বা ব্রাদাররা রোগীদের সাথে দুর্ব্যবহার করেন। তৎপ্রেক্ষিতে সমন্বিত জেলা কার্যালয়, কুষ্টিয়া হতে আজ এ অভিযান পরিচালিত হয়। অভিযানকালে অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া যায়। তিনজন ডাক্তার নিয়মিতভাবে হাসপাতাল এ অনুপস্থিত রয়েছেন এরূপ তথ্য পায় দুদক টিম।

এছাড়াও দুইজন নার্স ২০ বছর ধরে একই হাসপাতালে কর্মরত রয়েছেন এরূপ প্রমাণ পাওয়া যায়। উলি¬খিত কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য দুদক টিমের পক্ষ হতে হাসপাতাল কর্তৃপক্ষকে সুপারিশ প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top