বোরহানউদ্দিনের উন্নয়ন চিত্র। বোরহানউদ্দিন – রানীগঞ্জ, বাংলাবাজার সড়ক

PicsArt_06-06-02.50.09-scaled.jpg

বোরহানউদ্দিনের উন্নয়ন চিত্র। বোরহানউদ্দিন – রানীগঞ্জ, বাংলাবাজার সড়ক

সাগর চৌধুরীঃ বাংলাদেশ সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের মধ্যে অন্যতম স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতায় “গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ পূর্ণবাসন প্রকল্পের অধীনে” খায়েরহাট, জয়ারহাট, রানীগঞ্জ ও বাংলাবাজার সড়ক মেরামতের কাজ শুরু হয়েছে।

ভোলা এলজিইডি’র সিনিয়র সহকারী প্রকৌশলী মোঃ আবদুস সবুর বলেন, এই রাস্তাটি অনেকদিন থেকেই মেরামতের কাজ হচ্ছিল না। বর্তমান সময়ে এর মেরামত কাজ শুরু হয়েছে। আমরা আশা করি, খুব অল্প দিনের মধ্যেই এই কাজটি শেষ করতে পারবো, ইশাআল্লাহ।

বোরহানউদ্দিন উপজেলা প্রকৌশলী শ্যামল কুমার গাইন বলেন, মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব আলী আজম মুকুল এমপি মহোদয়ের একান্ত প্রচেষ্টায় এই সড়কটি বর্তমান অর্থবছরের “গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ পূর্ণবাসন প্রকল্পের অধীনে” খায়ের হাট, জয়ার হাট, রানীগঞ্জ ও বাংলাবাজার সড়ক মেরামতের কার্যাদেশ আমরা পেয়েছি। ঠিকাদারি প্রতিষ্ঠান হাওলাদার কনস্ট্রাকশন আমাদের সঙ্গে যোগাযোগ করেছে। বোরহানউদ্দিন থেকে রাণীগঞ্জ বাজার হয়ে বাংলা বাংলাবাজার পর্যন্ত সড়কে ঠিকাদারি প্রতিষ্ঠান হাওলাদার কনস্ট্রাকশন কাজ শুরু করে দিয়েছে। এই সড়কের দৈর্ঘ্য ৪৮৫০ মিটার প্রায়। ঠিকাদারি প্রতিষ্ঠান হাওলাদার কনস্ট্রাকশনের পক্ষে আহসান পাটোয়ারী কাজের দায়িত্ব নিয়েছেন।

স্থানীয়রা জানায়, এখানের সব মানুষ জনের দীর্ঘদিনের দাবি ছিল এই সড়কটি মেরামত করা। কিন্তু ২০০৮-৯ এর পর আর রক্ষণাবেক্ষণ করা হয় নাই।

স্থানীয়রা আরও বলেন, দীর্ঘ একযুগ রাস্তাটির বেহাল দশা ছিল। বাংলা বাজার থেকে রানীগঞ্জ, রানিগঞ্জ থেকে বোরহানউদ্দিন এখানকার প্রায় ৫ থেকে ৭ হাজার মানুষ প্রতিদিন এই সড়কে যাতায়াত করে। বড়মানিকা, পক্ষিয়া, কুতুবা ইউনিয়ন সহ বোরহানউদ্দিন পৌরসভার জনসাধারণ ও রাস্তা যাতায়াত করে।

“গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ পূর্ণবাসন প্রকল্পের অধীনে” খায়েরহাট, জয়ারহাট, রানীগঞ্জ ও বাংলাবাজার সড়ক মেরামতের কাজের ব্যায় নির্ধারণ করা হয়েছে ১ কোটি ৪০ লক্ষ টাকা।

মেসার্স হাওলাদার কনস্ট্রাকশন এর কর্ণধার আহসান পাটোয়ারী বলেন, ভিডিও চিত্র

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top