নাটোরে ”ইউনাইটেড প্রেস ক্লাব, নাটোর” নামে নতুন প্রেস ক্লাবের আত্মপ্রকাশ।

PicsArt_07-10-01.42.57.jpg

নাটোরে ”ইউনাইটেড প্রেস ক্লাব, নাটোর” নামে নতুন প্রেস ক্লাবের আত্মপ্রকাশ।

নাটোর প্রতিনিধিঃ ৯ জুলাই নাটোরের একটি স্থানীয় রেস্তরায় সন্ধ্যা ৭ টায় নতুন কমিটি গঠনের উদ্যোগ গ্রহন করা হয়েছে। ইতিপূর্বে আহবায়ক কমিটি গঠন করা হয়েছিল ৮ সদস্য বিশিষ্ট। আহবায়ক কমিটি নির্বাচন মূখি সভার  আয়োজন করেছে।

এ সভায় বিভিন্ন জন বিভিন্ন নাম প্রস্তাব করেন। সর্বশেষ এড. মুক্তার হোসেন কর্তৃক প্রস্তাবিত প্রেস ক্লাব, নাটোর এবং এড. আলেক শেখ কর্তৃক প্রস্তাবিত ৭টি নামের মধ্যে থেকে ইউনাটেড প্রেসক্লাব, নাটোর নামটি নিয়ে সাংবাদিক জুলফিকার হায়দার জোসেফ সকলের দৃষ্টি আকর্ষন করেন এবং আলোচনা করেন। কন্ঠভোটে এবং হাত তুলে বেশীরভাগ সদস্য ইউনাইটেড প্রেসক্লাব, নাটোর নামটির প্রতি সমর্থন করলে তা গ্রহিত হয়।

আজকে উপস্থিত ৩৮ জন সাংবাদিকের সিদ্ধান্তক্রমে প্রথম আলো পত্রিকার সাংবাদিক এড. মুক্তার হোসেন, দৈনিক বারবেলা পত্রিকার প্রকাশক-সম্পাদক এড. আলেক শেখ এবং সাজেদুর রহমানকে নির্বাচন কমিশন গঠন করে কমিটি গঠনের জন্য অনুরোধ করেন আহবায়ক কমিটির সভাপতি নবীউর রহমান পিপলু ও সদস্য সচিব আহমেদ।

নির্বাচন কমিশন আহবায়ক কমিটির নিকট থেকে  প্রাপ্ত ভোটার তালিকা দেখে সকলের সাথে মতবিনিময় করেন। উপস্থিত সকল ভোটারদের নিকট প্রার্থী আহবান করেন। প্রার্থী প্রস্তাবের পরে  আহবায়ক কমিটির সাথে আলোচনা করে একটি খসড়া কমিটি উপস্থাপন করেন নির্বাচন কমিশন। এবং কন্ঠভোটে ও প্রার্থীর পক্ষে সমর্থনের জন্য হাত উচিয়ে সমর্থন নেন ।

এভাবে ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয় সকলের অংশগ্রহনের মাধ্যমে।

১৫সদস্য বিশিষ্ট নব নির্বাচিত কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা নবীউর রহমান পিপলু, সহ-সভাপতি- গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক- বুলবুল আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক- কামাল মৃধা, সাংগঠনিক সম্পাদক- ইসাহাক আলী, দপ্তর সম্পাদক- মেহেদী বাবু, অর্থ সম্পাদক- মাহবুব হোসেন, ক্রীড়া সম্পাদক- সুফি মো: সান্টু, সাহিত্য সম্পাদক- কালিদাস । ৪ জন সদস্য হলেন- বুলফিকার হায়দার জোসেফ, দেবাশীষ কুমার, নাজমুল ইসলাম মামুন, রাশেদুল ইসলাম রাসেল।

এই কমিটির উদযোগে  নতুন গঠনতন্ত্র, উপদেষ্টা কমিটি গঠন করবেন এবং প্রেসক্লাবের অফিস স্থাপন করবেন।

আগামি শুক্রবার সন্ধ্যায় কার্যনির্বাহী কমিটির সভা আহবান করা হয়েছে। নতুন কার্যনির্বাহী কমিটির নিকট গঠনতন্ত্রে অন্তভূক্ত করার জন্য ৫টি প্রস্তাব পেশ করেন আহবায়ক কমিটির উপদেষ্টা এড. আলেক শেখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top