ইউএনও’ মোহাম্মদ মনোয়ার হোসেনের হস্তক্ষেপে পরীক্ষা কেন্দ্র গুলোতে নকলের প্রবণতা কমছে

111111111.jpeg

ভোলার চরফ্যাশন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মনোয়ার হোসেন এর হস্তক্ষেপে এবারের এইচএসসি ও আলিম পরীক্ষা কেন্দ্রগুলোতে নবীন প্রাণের সঞ্চার ঘটেছে। তার কঠোর দিক নির্দেশনা ও পরীক্ষা কেন্দ্র গুলোতে সঠিক দায়িত্ববোধ গড়ে তুলেছে উপজেলায় নকল মুক্ত পরিবেশ। তারই ধারাবাহিতায় গতকালের এইচ,এস,সি পরীক্ষার ২য় দিনে ১৫ জন বহিস্কার হওয়ার খবর পাওয়া গেছে।

এ বছর অনুষ্ঠিতব্য এইচ,এস,সি পরীক্ষায় চরফ্যাশন রহিমা ইসলাম কলেজে-৪জন,অধ্যক্ষ নজরুল ইসলাম কলেজের-৪ জন,চরফ্যাশন সরকারি কলেজের-৭জন মোট -১৫ জনকে বহিস্কার করা হয়। অসদুপায় অবলন্বনের দায়ে এ বহিস্কারাদেশ প্রদান করা হয়েছে বলে কেন্দ্র সচিব ও বেগম রহিমা ইসলাম ডিগ্রী কলেজের অধ্যক্ষ জাহাঙ্গীর আলম নিশ্চিত করেছেন।

কেন্দ্রের হল সচিব নিলীমা জ্যাকব কলেজের অধ্যক্ষ মো: বজলুর রহমান বলেন নকল বহন ও নকল প্রতিরোধে সকলেই সোচ্চার। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মনোয়ার হোসেন বলেন, বহিরাগত ও নকল বহন এবং নকল করা সমান অপরাধ। তাই পরীক্ষার চলাকালীন সময়ে এ সকল অপরাধীদের কাউকে ছাড় দেওয়া হবে না। পরীক্ষা কেন্দ্র গুলো পর্যবেক্ষণে দেখা যায় উপজেলা নির্বাহী অফিসার তার দায়িত্বপালন করছেন কঠোর ভাবে। তার হস্তক্ষেপে কোন শিক্ষক পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন পর্যন্ত ব্যবহার করতে পারছেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top