আজ থেকে আবারও বিএনপির ৪৮ ঘণ্টার অবরোধ শুরু

Picsart_23-06-03_09-56-53-354.jpg

আজ থেকে আবারও বিএনপির ৪৮ ঘণ্টার অবরোধ শুরু

রাজনৈতিক প্রতিবেদকঃ শেখ হাসিনা সরকারের পদত্যাগের এক দফা দাবিতে চলমান সরকাবিরোধী আন্দোলনে পঞ্চম দফায় (আজ বুধবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত টানা ৪৮ ঘণ্টা) সড়ক, নৌ ও রেলপথে সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করবে বিএনপি।

পাশাপাশি জামায়াতে ইসলামীও আলাদাভাবে ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি দিয়েছে। বিএনপির এই যুগপৎ আন্দোলনের শরিক গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, গণতান্ত্রিক বাম ঐক্য, এলডিপি, লেবার পার্টিসহ সমমনা দলগুলোও পৃথকভাবে এই ৪৮ ঘণ্টার অবরোধের কর্মসূচি পালন করবে বলে জানিয়েছে।

গতকাল এক ভার্চুুয়াল সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি পালনের জন্য বলেন, গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবি আদায়, নিহত সঙ্গীদের হত্যার বিচার, আহতদের সুচিকিত্সা এবং সারা দেশে গ্রেফতারকৃত হাজারো নেতাকর্মীর মুক্তি ও হয়রানি বন্ধের দাবিতে বাংলাদেশের গণতন্ত্রকামী জনগণকে আজ ১৫ নভেম্বর বুধবার ভোর ৬টা থেকে ১৭ নভেম্বর শুক্রবার ভোর ৬টা পর্যন্ত ৪৮ ঘণ্টা সারা দেশে অবিরাম, সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালনের জন্য আমরা উদাত্ত আহ্বান জানাচ্ছি। আশা করি, সরকারের শুভ বুদ্ধির উদয় হবে ও জনগণের ন্যায্য দাবি মেনে নেবে।

এদিকে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মাছুম গতকাল এক বিবৃতিতে বলেন, দেশকে বাঁচানোর জন্য বর্তমান সরকারের পদত্যাগ, কেয়ারটেকার সরকার ব্যবস্থা পুনর্বহাল এবং আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ গ্রেফতারকৃত সব নেতাকর্মীর মুক্তির দাবিতে আমি জামায়াতে ইসলামীর পক্ষ থেকে আজ বুধবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত সর্বাত্মক শান্তিপূর্ণ অবরোধের কর্মসূচি শান্তিপূর্ণভাবে সফল করে আন্দোলনকে চূড়ান্ত লক্ষ্যে নিয়ে যাওয়ার জন্য জামায়াতে ইসলামীর সর্বস্তরের জনশক্তি এবং দেশপ্রেমিক সংগ্রামী জনতার প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।

বিএনপির অবরোধের আওতামুক্ত থাকবে :সংবাদপত্রের গাড়ি, অ্যাম্বুলেন্স, অক্সিজেন সিলিন্ডারবাহী গাড়ি ও জরুরি ওষুধ পরিবহনকারী গাড়ি।

আরও সংবাদ পড়ুন।

আগামী ১৫ থেকে ১৭ নভেম্বর সকাল ৬টা পর্যন্ত ৪৮ ঘণ্টার অবরোধ ঘোষণা বিএনপির

আরও সংবাদ পড়ুন।

আজ থেকে আবারও ৪৮ ঘন্টার অবরোধ শুরু

আরও সংবাদ পড়ুন।

জাতিসংঘ খালেদা জিয়াকে বন্দি হিসেবে দেখছে – মুক্তি দিতে শেখ হাসিনাকে চিঠি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top