বোরহানউদ্দিনে ইটের দেয়াল তুলে প্রবাসীর পরিবারকে অবরুদ্ধ; uno ও oc কাছে অভিযোগ

বোরহানউদ্দিনে ইটের দেয়াল তুলে প্রবাসীর পরিবারকে অবরুদ্ধ; uno ও oc কাছে অভিযোগ

ভোলা জেলা প্রতিনিধিঃ ভোলা জেলার বোরহানউদ্দিনে প্রতিবেশীর ইটের দেয়ালে অবরুদ্ধ প্রবাসীর পরিবার ও বাংলালিংক টাওয়ারে যাতায়াতকারী কর্মরত লোকজন। বড়মানিকা ইউনিয়নের নুরমিয়ার হাট বাজার সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

দুবাই প্রবাসী আব্বাসের পরিবারের চলাচলের একমাত্র রাস্তাটি লোহার গ্রিল ও ইটের দেয়াল তুলে বন্ধ করে দেওয়ার অভিযোগ করেছেন প্রবাসীর স্ত্রী ভুক্তভোগী শাহিদা।

প্রবাসীর পার্শ্ববর্তী বসবাসকারী প্রভাবশালী আলমগীরের বিরুদ্ধে এ অভিযোগ করেন প্রবাসীর পরিবার। এ বিষয়ে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন দফতরে অভিযোগ করা হলে পুলিশ এসে ঘটনা স্থান পরিদর্শন করে চলাচলের রাস্তায় দেয়াল তুলতে নিষেধ করলেও কারো কথাই মানছে না অভিযুক্ত আলমগীর ও তার লোকজন।

এ অবস্থায় কয়েক মাস ধরে অবরুদ্ধ হয়ে চরম ভোগান্তির মধ্যে রয়েছে প্রবাসী আব্বাসের অসহায় পরিবার।

ভুক্তভোগী শাহিদা বেগম জানায়, ২০২২ সালের প্রথম দিকে জনৈক মৃত হারুন মিয়ার স্ত্রীর কাছ থেকে বাংলা লিংক টাওয়ার অবস্থিত ১৩ শতাংশ জমি ক্রয় করে বসবাস করে আসছেন। জমি দলিল করার সময় চলাচলের রাস্তাসহ ক্রয় করেন প্রবাসীর স্ত্রী শাহিদা বেগম। ওই একই দাগের জমি সামনে থেকে হারুন মিয়ার কাছ থেকে অভিযুক্ত আলমগীর ক্রয় করে বসবাস করেন। পূর্ব থেকেই বাংলালিংক টাওয়ার ও পার্শ্ববতী বাড়ির লোকজন নূর মিয়ার হাট প্রধান সড়কে যাতায়াতের জন্য রাস্তাটি ব্যবহার করে আসছিলো। কিন্তু প্রবাসী আব্বাসের স্ত্রী জমি ক্রয় করার পর থেকে প্রতিবেশী আলমগীর, ইব্রাহিম, শাকিল, শাকিব, রিয়াজ ক্ষমতার অপব্যবহার করে প্রবাসী পরিবারের একমাত্র চলাচলের রাস্তা বন্ধ করে দেয়।

চলাচলের রাস্তাটি বন্ধ হওয়ার ফলে বাংলালিংক টাওয়ারে কর্মরত লোকজন ও প্রবাসীর স্ত্রী ও তার বৃদ্ধ মা, বোনসহ ছোট ছোট সন্তান চরম ভোগান্তিতে পড়ছে। বাড়িতে প্রবেশের চলাচলের রাস্তায় গত ২৬ ফেব্রুয়ারী ২০২২ তারিখে লোহার গ্রিল দিয়ে রাস্তা প্রতিবন্ধকতার সৃষ্টি করে। পুনরায় ২৬ অক্টোবর রাতের আঁধারে ইটের গাঁথুনি দিয়ে সম্পূর্ণরূপে রাস্তা বন্ধ করে দেয় আলমগীর। এতে করে ছোট ছেলে মেয়েসহ অসুস্থ বৃদ্ধরা চরম দুর্ভোগে বিনাতিপাত করছে।

অবরুদ্ধ পরিবারের বয়োজ্যেষ্ঠ আমেনা (৭৫) জানান, কয়েক মাস ধরে আমরা বাড়ি থেকে বের হতে পারছি না। আমাদের বাড়ি থেকে বের হতে রাস্তার ব্যবস্থা করে দিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। কিন্তু এখনও কোনও ফল পেলাম না।


এ বিষয়ে অভিযুক্ত আলমগীর জানায়, আমাদের ক্রয়কৃত জমিতে দেয়াল তুলেছি। নিরাপত্তার সার্থে আমাদের জায়গা দিয়ে কাউকে যেতে দেওয়া হবে না। নিজে জমি কিনেছি আরেকজনকে জায়গা দিতে!

এ বিষয়ে বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মুন্নি ইসলাম জানান, অভিযোগটি আমি শুনেছি, ভুক্তভোগী পরিবারকে আদালতে যাওয়ার শরণাপন্ন হওয়ার পরামর্শ দিয়েছি। আদালতের নির্দেশনা পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, বোরহানউদ্দিন থানার ওসি বলেন, আমি খবর পেয়েই ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। পরবর্তীতে আমরা আইনগত ব্যবস্থা গ্রহন করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top