লকডাউনের প্রথমদিনে ভোলায় ১০৪ জনকে লাখ টাকা জরিমানা; দুই জনের ৫ দিন জেল

PicsArt_06-22-04.34.42.jpg

লকডাউনের প্রথমদিনে ভোলায় ১০৪ জনকে লাখ টাকা জরিমানা; দুই জনের ৫ দিন জেল

সাগর চৌধুরীঃ আজ বৃহস্পতিবার লকডাউনের প্রথমদিনে নিষেধাজ্ঞা অমান্য করে ঘড়ের বাইরে বের হওয়ায় ও স্বাস্থ্যবিধি না পালন করার দ্বীপ জেলা ভোলায় ১০৪ জনকে এক লাখ তিন হাজার ৯০০ টাকা জরিমানা করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

এছাড়াও দুইজনকে আটক করে কারণ ছাড়া ঘর থেকে বের হওয়ায় ৫ দিন করে কারাদণ্ড দেয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (০১ জুলাই) জেলার সাত উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের ১৯টি দল এ জরিমানা আদায় করে।

ভোলা জেলার জেলা প্রশাসক মো. তৌফিক-ইলাহী চৌধুরী বলেন, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকারের দেওয়া নির্দেশনা নিশ্চিত করতে সকাল থেকে জেলা প্রশাসনের একাধিক ভ্রাম্যমাণ আদালতের ১৯ দল জেলার সাত উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালায়। এ সময় লকডাউন উপেক্ষা করে অকারণে ঘর থেকে বের হওয়া ও মাস্ক না পরার অপরাধে সিরাজ ও মোরশেদ নামে দুই যুবককে আটক করা হয়। এছাড়া ৯৯টি মামলায় ১০৪ জনকে এক লাখ তিন হাজার ৯০০ টাকা জরিমানা করা হয়।

কঠোর বিধিনিষেধে সরকারি নির্দেশনা অমান্য করলে জেল, জরিমানা সহ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান মো. তৌফিক-ইলাহী চৌধুরী।

এদিকে সারাদিনে পুলিশ ও র‍্যাব সহ আইনশৃঙ্খলার সদস্যরা বাইরে বের হওয়া মানুষ, প্রাইভেটকার, মাইক্রোবাস, মোটরসাইকেল দেখলেই থামিয়ে বের হওয়ার কারণ জিজ্ঞাসা করেছেন। তবে সবাই কোনও না কোনও অজুহাত দেখিয়েছেন।

তবে বৃহস্পতিবার দুপুরে ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার থানার পাশে শাহবাজপুর প্রেসক্লাবের সামনে সাংবাদিকরা দাঁড়িয়ে নিজেদের মধ্যে কথা বলার সময় নির্বাহী কর্মকর্তা সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে রাস্তায় দাঁড়িয়ে আছেন কেন? প্রশ্ন করতেই সাংবাদিক পরিচয় পাওয়ার পর সেখান থেকে তিনি চলে যান। এবং সাংবাদিকদের ধন্যবাদ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top