কুতুবা ইউনিয়নে পুকুর ভর্তী মাছ ভূল কীটনাশকে হত্যা; থানায় অভিযোগ

Picsart_24-04-08_20-13-47-435.jpg

ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলা কুতুবা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডে, পুকুর ভর্তী মাছ ভূল কীটনাশকে হত্যা করা হয়েছে। ইতোমধ্যে থানায় অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী। মোঃ নুরে আলম বলেন, এর আর্থীক ও সামাজিক সুরক্ষার আওতায় বিচার চাই, আমার ক্ষতিপূরণ চাই। আমি স্থানীয় ও উপজেলার আমার মুরুব্বিদের বিষয়টি সম্পর্কে জানিয়েছি।

বোরহানউদ্দিন প্রতিনিধিঃ আজ সোমবার (৮ এপ্রিল২০২৪) দুপুরে বোরহানউদ্দিন থানায় অভিযোগ করেন, মোঃ নুরে আলম (৪৮), পিতা- মৃত জয়নাল আবেদীন, সাং- কুতুবা, ৬নং ওয়ার্ড, থানা বোরহানউদ্দিন, জেলা-ভোলা।

বোরহানউদ্দিনে বিভিন্ন ধরনের কীটনাশক বিক্রেতার বিরুদ্ধে
মোঃ লাভু চৌধুরী (৬০), পিতা- মৃত সিরাজুল ইসলাম, সাং- কুতুবা, ৭নং ওয়ার্ড, থানা। বোরহানউদ্দিন, জেলা-ভোলা ।

এই বিষয়ে বোরহানউদ্দিন থানায় অভিযোগে সাক্ষী হিসেবে মোঃ কামাল হোসেন (৫৭), পিতা- মৃত আজিজুল হক, শানু (৬০), পিতা- মৃত মোহাম্মদ আলী, উভয় সাং- কুতুবা, ৬নং ওয়ার্ড, মোস্তাফিজ (৪০), পিতা- তোফাজ্জেল, সাং- কুতুবা, ওয়ার্ড, থানা-বোরহানউদ্দিন, জেলা-ভোলা।

বোরহানউদ্দিন থানাধীন কুতুবা ৬নং ওয়ার্ডস্থ বাদীর বসত ঘরের পশ্চিম পার্শ্বে পুকুর।

আমি মোঃ নুরে আলম (৪৮), পিতা- মৃত জয়নাল
আবেদীন, সাং- কুতুবা, ৬নং ওয়ার্ড, থানা-বোরহানউদ্দিন, জেলা-ভোলা অত্র থানায় হাজির হয়ে, এই মর্মে অভিযোগ দায়ের করছি যে, আমি একজন ব্যাবসায়ী। বিবাদীর বোরহানউদ্দিন থানাধীন থানা সড়কে কীট নাশকের দোকান রয়েছে। কিছুদিন যাবৎ আমার পুকুরের দুই একটি মাছ মারন যাওয়ায় আমি বিবাদীর কাছে যাই। তিনি একটি সুমি আলফা এবং এমএইচ একেয়া পাউডার ঔষধ দিয়েছে।

আমি তার কথায় ০৭/০৪/২০২৪ সকাল ও বিকালে উক্ত ঔষধ আমার পুকুরে দিয়েছি।

০৮/০৪/২০২৪ তারিখ সকাল অনুমান ০৬.০০ ঘটিকার সময় সময় আমি সহ স্থানীয় লোকজন আমার পুকুর পাড়ে গিয়া দেখি আমার পুকুরে থাকা বিভিন্ন প্রজাতির মাছ মরে পুকুরের মাছ পানিতে ভেসে উঠেছে। মরা মাছ পচে ইতোমধ্যে অনেক নষ্ট হয়েছে।

অনুমান ২,০০,০০০/- টাকার ক্ষতি সাধন হয়েছে। পরবর্তীতে আমি উপরোক্ত সাক্ষীদের ডাকি উক্ত ঘটনা তাকে বলি, তিনি আমার বিষয়ে সুরাহা করে না বরং আমাকে বিভিন্ন ধরনের উল্টাপাল্টা কথাবার্তা বলে।

আরও সংবাদ পড়ুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top