ভোলায় মেঘনা ও তেতুলিয়া নদীতে অবৈধ মাছ ধরছে; প্রশাসন নিবর

Picsart_23-12-15_19-52-23-567-scaled.jpg

ভোলায় মেঘনা ও তেতুলিয়া নদীতে অবৈধ ভাবে মাছ ধরছে। জেলার প্রতিটি উপজেলায় মৎস্য কর্মকর্তাগণের চোখ এড়িয়ে যাচ্ছে। স্থানীয় সচেতন মহল বলেন, প্রতি বছরের মত এবারও মেঘনা ও তেতুলিয়া নদীতে অবৈধ ভাবে অবৈধ মাছ ধরছে। অবৈধ ভাবে মাছ ধরা সরকারি আইনে দন্ডনীয় অপরাধ।

জেলা প্রতিনিধিঃ ভোলা জেলার বিভিন্ন উপজেলায় মেঘনা ও তেতুলিয়া নদী থেকে অবৈধভাবে জাল ফেলে ও মাছ ধরার চার দিয়ে অবৈধভাবে মাছ ধরছে। স্থানীয়দের একাধিকবার অভিযোগে সরেজমিনে এমন চিত্রই দেখা যায়।

এসব অবৈধ ভাবে মাছ ধরা অপরাধ। বিভিন্ন প্রজাতির মাছের পোনা বা বাচ্ছা মাছ ধরেছে। অবৈধ ভাবে মাছ ধরা সরকারি আইনে দন্ডনীয় অপরাধ।

আরও সংবাদ পড়ুন।

ভোলা জেলার সদর উপজেলা, দৌলতখান, বোরহানউদ্দিন, তজুমদ্দিন, মনপুরা উপজেলা সহ চরফ্যাশন উপজেলার বিভিন্ন ইউনিয়নের বিভিন্ন স্থানে এসব অবৈধ মাছ ধরছে ও বিক্রী করছে।

ভোলা জেলার প্রতিটি উপজেলায় মৎস্য কর্মকর্তাগণের চোখ এড়িয়ে যাচ্ছে। স্থানীয় সচেতন মহল বলেন, প্রতি বছরের মত এবারও মেঘনা ও তেতুলিয়া নদীতে অবৈধ ভাবে অবৈধ মাছ ধরছে।

জেলা মৎস্য কর্মকর্তা বিষয়টি গুরুত্ব দিবেন, এমনটাই আশা করছে স্থানীয়রা।

ভোলার বিভিন্ন উপজেলায় নৌপুলিশ দায়িত্বে থাকলেও তাদের নাকের ডগায় অবৈধভাবে অবৈধ মাছ ধরার জাল ও চার দিয়ে বিভিন্ন প্রজাতির মাছ মারছে।

আরও সংবাদ পড়ুন।

ভোলায় মা ইলিশ সংরক্ষণ অভিযান ২০২৩ বাস্তবায়নে সচেতনতা সভা

আরও সংবাদ পড়ুন।

ভোলার মনপুরা’র কলাতলীর চরে ৩০ টি বেহুন্দি জাল বিনষ্ট

আরও সংবাদ পড়ুন।

ভোলায় তাসরিফ-১ লঞ্চ থেকে ৯ হাজার কেজি মাছ জব্দ করেছে – কোস্টগার্ড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top