ঘূর্ণিঝড় হামুন শুরু – ভোলায় রাত ৮টার মধ্যে আশ্রয়কেন্দ্রে যাওয়ার নির্দেশ

Picsart_23-10-24_14-06-34-087.jpg

আজ মঙ্গলবার(২৪ অক্টোবর ২০২৩) ভোলার ভোলা জেলা প্রশাসক আরিফুজ্জামান এক জরুরী সভায় গণমাধ্যমে কথা বলেন। জেলা পুলিশ সুপার মোঃ মাহিদুজ্জামান বিপিএম উপস্থিত ছিলেন।

জেলা প্রতিনিধিঃ দ্বীপ জেলা ভোলায় ঘূর্ণিঝড় ‘হামুন’ মোকাবেলায় ভোলা জেলা প্রশাসন বিভিন্ন উদ্যোগ নেওয়ার কথা জানিয়েছে। পুরো জেলায় প্রস্তুত রাখা হয়েছে ৭৪৩ টি সাইক্লোন সেন্টার, ১২ টি মুজিব কিল্লা ও ১৩ হাজার ৮৬০ জন সিপিপি ও প্রায় ২ হাজার রেড ক্রিসেন্ট সদস্য মোতায়েন রয়েছে।

আজ মঙ্গলবার(২৪ অক্টোবর ২০২৩) ভোলার ভোলা জেলা প্রশাসক আরিফুজ্জামান গণমাধ্যমে কথা বলেন।

আরিফুজ্জামান বলেন, ভোলার বিচ্ছিন্ন চরাঞ্চলে ঝূকিতে থাকায় মানুষকে নিরাপদে আশ্রয় কেন্দ্রে আনার জন্য সিপিপি ও রেড ক্রিসেন্টের পাশাপাশি কোস্টগার্ডকে কাজ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও জেলার সাত উপজেলায় ৮টি তথ্য সেবা কেন্দ্র খোলা হয়েছে। এছাড়া মেডিকেল টিম খোলা হচ্ছে ও পর্যাপ্ত ত্রাণ ও সুকনো খাবার এবং শিশু খাবার প্রস্তুত করা হচ্ছে।

উপস্থিত ছিলেন, জেলা পুলিশ সুপার মোঃ মাহিদুজ্জামান বিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক তামিম আল ইয়ামিন, জেলা ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) উপ-পরিচালক মো. আব্দুর রশিদ, জেলা মৎস্য কর্মকর্তা মো. আবুল কামাল আজাদ, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তৌহিদুল ইসলাম।

গতকাল থেকেই ঘূর্ণিঝড় হামুনের প্রভাবে ভোলার আকাশ মেঘাচ্ছন্ন ও বৃষ্টি হচ্ছে। যানচলাচল বিঘ্ন হচ্ছে।

আরও সংবাদ পড়ুন।

ঘূর্ণিঝড় ‘হামুন’ – সমুদ্রবন্দরে ৭ নম্বর সতর্ক সংকেত

আরও সংবাদ পড়ুন।

ভোলা বরিশালে – ঘূর্ণিঝড় হামুন আঘাত হানতে পারে!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top