সারাদেশে ঝড়ের আভাস; বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিও হতে পারে

Picsart_22-11-10_15-51-57-937.jpg

সারাদেশে ঝড়ের আভাস; বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিও হতে পারে

আবহাওয়া প্রতিবেদকঃ দেশের নদীবন্দর সংলগ্ন বেশকিছু অঞ্চলের ওপর দিয়ে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। সেইসঙ্গে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিও হতে পারে।

এসব অঞ্চলের মধ্যে রয়েছে- রাজশাহী, পাবনা, রংপুর, দিনাজপুর, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, যশোর, কুষ্টিয়া, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট।

আজ সোমবার (১ মে২০২৩) অভ্যন্তরীণ নদীবন্দরসমূহের জন্য এক পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানায়, এসব এলাকার নদীবন্দরসমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে, পৃথক বিজ্ঞপ্তিতে আবহাওয়া অফিস সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানিয়েছে, আজ রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং বরিশাল, খুলনা ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম, রাঙ্গামাটি, বান্দরবান ও ফেনী জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা কমতে পারে। আগামী দুই দিনে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।

আরও সংবাদ পড়ুন।

আজ বিশ্ব আবহাওয়া দিবস

আরও সংবাদ পড়ুন।

বজ্রসহ বৃষ্টিপাতের আভাস; তাপমাত্রা কমতে পারে ৩ ডিগ্রি

আরও সংবাদ পড়ুন।

ঢাকার তাপমাত্রার রেকর্ড ৪০.৪ ডিগ্রি সেলসিয়াস; ৫৮ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top