অনলাইনে ইনকামের নামে চলছে প্রতারনা; নজর দারী নেই প্রশাসনের

Picsart_23-04-15_18-02-40-559.jpg

অনলাইনে ইনকামের নামে চলছে প্রতারনা; নজর দারী নেই প্রশাসনের

সাগর চৌধুরীঃ অনলাইনের আয়ের কথা বলে অহরহ প্রতারণার শিকার হচ্ছে দেশের সাধারণ বেকাররা। মিষ্টি মিষ্টি কথা বলে ফেসবুক নানা রকম চকমপ্রদ বিজ্ঞাপন দিয়ে ফেইসবুকে বিভিন্ন কোম্পানির নামে অনলাইনে আয় করুন কিন্তু তার আগে বিভিন্ন বিষয় আমাদের কাছ থেকে ফ্রী শিখুন।

এভাবেই নানা রকম নানা পদের চমকপ্রদ বিজ্ঞাপন দিয়ে হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা।

দেশের বেকার যুবক অসহায় মানুষের কাছ থেকে জোঁকের মতো চুষে নিচ্ছে টাকা।

ফেসবুকে হাজার হাজার একাউন্ট থেকে এভাবেই প্রতারণার মাধ্যমে দেশের বেকার যুবকদের কাছ থেকে হাতিয়ে নেওয়া হচ্ছে টাকা।

শাহানা মমতাজ সরকারি এক কর্মকর্তা অভিযোগ করে বলেন, ভাবলাম আনলাইনে কাজ শিখে কাজ করলে নিশ্চয়ই ইনকাম করতে পারব। আইটি ফার্ম নামের একটি প্রতিষ্ঠানে ১০হাজার টাকায় ভর্তী হয়ে ক্লাসে জয়েন করলাম। কিন্তু প্রতারনার বিষয়টি প্রথমে ধরতে না পারলেও পরে বুঝতে পেরেছি। কিন্তু ওদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে অভিযোগ করব।

সরকারের পুলিশ বাহিনীর এক চৌকস কর্মকর্তার কাছে বিষয়টি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, দেখুন সমাজের নানা রকম অসংগতি নিয়ে পুলিশের কাজ করতে হয়। তবে, অনলাইনের বিষয়টিও গুরুত্বপূর্ণ। যারা যারা এই প্রতারনার সাথে জড়িত আমরা তাদের বিরুদ্ধে যথাযথ আইনি পদক্ষেপ গ্রহন করব।

আইসিটি ডিপার্টমেন্টের অপরাধ বিভাগের প্রধান আলী মুল্লাহ বলেন, অবশ্যই এই সব প্রতারকদের বিরুদ্ধে সরকারি আইনে পদক্ষেপ নেওয়া হবে। বাংলাদেশের প্রচলিত আইনের বিচার হবে।

তবে, ফ্রি ল্যানেন্সি ভালো কাজ। কিন্তু কতগুলো দেশের এবং দেশের বাহিরের প্রতারকরা সঙ্ঘবদ্ধ হয়ে লক্ষ রক্ষ মানুষ ঠকিয়ে টাকা নিয়ে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top