শাহজালাল বিমানবন্দরে ১৩ কেজি ৯৯০ গ্রাম সোনা আটক করেছে – ঢাকা কাস্টম

Picsart_23-02-02_22-47-14-761.jpg

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১৩ কেজি ৯৯০ গ্রাম সোনা আটক করেছে – ঢাকা কাস্টম

বিশেষ প্রতিবেদকঃ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১৩ কেজি ৯৯০ গ্রাম সোনার বার উদ্ধার করেছে ঢাকা কাস্টম হাউস। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) চোরাচালানে সম্পকৃত থাকার অভিযোগে ইউএস বাংলা এয়ারলাইন্সের র‍্যাম বাসের ড্রাইভার মো. হারুনুর রশীদকে আটক করা হয়েছে।

বিশ্বজুড়ে মাদক ও সোনা চোরাচালানের প্রবণতা বাড়ছে। বৈধ পণ্য শুল্ক ফাঁকি দিয়ে আমদানী বা রপ্তানী করাও চোরাচালান। লোভে পড়ে অনেক প্রবাসী চোরাচালানে জড়িয়ে পড়ছেন। বৈধ, অবৈধ সকল ধরণের পণ্য/জিনিসের বেআইনি চোরাচালান প্রতিরোধে তথ্য দিন। দেশে বা বিদেশে আপনি যেখানেই থাকুন না কেনো, তথ্য দিয়ে চোরাচালান প্রতিরোধে সহায়তা করুন। SMS

বৃহস্পতিবার কাস্টমসের কাছে গোপন সংবাদ আসে দুবাই থেকে ঢাকাগামী ইউএস বাংলার বিএস ৩৪২ ফ্লাইটে সোনার বার আসবে। সেসব বার ইউএস বাংলা এয়ারলাইনের যাত্রীদের বহনের বাসের মাধ্যমে চোরাচালান হবে। গোপন সংবাদের ভিত্তিতে কাস্টম হাউসের কর্মকর্তাদের একটি দল বিমানবন্দরে নজরদারি শুরু করে। সেই ফ্লাইটটি বিমানবন্দরে অবতরণ করলে সতর্ক অবস্থান নেয় কাস্টমস কর্মকর্তারা। সেই ফ্লাইটের যাত্রীরা বাস এবং কার হতে নেমে যাবার পর তল্লাশশি করা হয়। ব্যাপক তল্লাশীর কার্যক্রম পরিচালনার এক পর্যায়ে ইউএস বাংলার ঢাকা মেট্রো-স-১২-০১১৩ র‍্যাম বাসের ড্রাইভার মো. হারুনুর রশীদ স্বর্ণেরবার যেখানে লুকানো আছে, সেটি দেখিয়ে দেয়। অতি সতর্কভাবে লুকায়িত অবস্থায় কালো স্কচটেপ মোড়ানো চারটি প্যাকেট উদ্ধার করা হয়। পরবর্তীতে প্যাকেটগুলো বিভিন্ন সংস্থার প্রতিনিধিদের উপস্থিতিতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কাস্টমস আগমনী হলের ব্যাগেজ কাউন্টারে খোলা হয়। সেখানে ১২০টি স্বর্ণেরবার যার ওজন তের কেজি নয়শত নব্বই গ্রাম পাওয়া যায়। আটককৃত স্বর্ণেরবারের আনুমানিক বাজার মূল্য প্রায় তের কোটি পঞ্চাশ লক্ষ টাকা।

সে সময়ে বাসটিতে অন্য কোন ব্যক্তি ছিল না তাই প্রাথমিকভাবে গাড়ী চালক কোন সংঘবদ্ধ চোরাচালান চক্রের সাথে যোগসাজসে স্বর্ণবারসমূহ চোরাচালানের প্রচেষ্টা গ্রহণ করেন। ১২০ পিস স্বর্ণবারসমূহ ২৪ ক্যারেটের । জব্দকৃত ইউএস বাংলার মালিকানাধীন র‍্যাম বাস (ঢাকা মেট্রো-স-১২-০১১৩) সিভিল এভিয়েশন অথরিটির জিম্মায় প্রদান করা হয়েছে। জব্দকৃত অন্যান্য আলামত বিমানবন্দর থানায় জমা প্রদান করা হয়।

আরও সংবাদ পড়ুন।

চট্টগ্রাম কাস্টম হাউজের শুল্কায়ন প্রক্রিয়ায় দুর্নীতির অভিযোগে – দুদকের অভিযান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top