ঢাকাস্থ ভোলা সাংবাদিক ফোরাম(ডিবিএসএফ)’র সম্পাদক জিয়াউর রহমান এর বিরুদ্ধে মামলা

Picsart_23-01-12_21-53-37-829.jpg

ঢাকাস্থ ভোলা সাংবাদিক ফোরাম(ডিবিএসএফ)’র সম্পাদকজিয়াউর রহমানসহ ৩ সাংবাদিকের বিরুদ্ধে মামলা;
অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবি

সাগর চৌধুরীঃ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. গাউস-উল হাসান মারুফ এর দুর্নীতির সংবাদ প্রকাশের জেরে বেশকিছু সংবাদমাধ্যম ও সাংবাদিকদের বিরুদ্ধে মামলার উদ্দেশ্যে থানায় অভিযোগ দায়ের করার ঘটনায় গভীর উদ্বেগ ও নিন্দা জানিয়েছে ঢাকাস্থ ভোলা সাংবাদিক ফোরাম (ডিবিএসএফ)।

একইসঙ্গে অবিলম্বে হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিসহ সড়ক বিভাগের অভিযুক্তদের বিরুদ্ধে তদন্ত চেয়েছে সংগঠনটি।

আজ বৃহস্পতিবার (১২ জানুয়ারি২০২৩) এক বিবৃতিতে ঢাকাস্থ ভোলা সাংবাদিক ফোরাম (ডিবিএসএফ) এসব দাবি জানায়।

বিবৃতিতে বলা হয়, ডিবিএসএফ এর সাধারণ সম্পাদক মো. জিয়াউর রহমানসহ সাংবাদিক মোহাম্মদ মাসুদ, হাফিজুর রহমান শফিক এবং বেশ কিছু সংবাদমাধ্যম ও সাংবাদিকদের বিরুদ্ধে মামলার উদ্দেশ্যে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। এটা উদ্বেগজনক ও স্বাধীন সাংবাদিকতার পথে অন্তরায়।

বিবৃতিতে আরও বলা হয়, সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিকদের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা অব্যাহত রয়েছে। সত্য প্রকাশ করলেই একটি মহল নানাভাবে সাংবাদিকদের কণ্ঠরোধ করার অপচেষ্টা চালাচ্ছে। এ ধরণের হয়রানিমূলক ও মিথ্যা মামলা দায়ের করে সংবাদমাধ্যম ও সাংবাদিকদের সত্য প্রকাশ রোধ করা যাবে না। উপরন্তু অপরাধীদের থলের বেড়াল বের হয়ে আসবে। অবিলম্বে হয়রানিমূলক এ মামলা প্রত্যাহার করতে হবে।

এ ঘটনায় ডিবিএসএফ ছাড়াও গভীর উদ্বেগ ও নিন্দা জানিয়েছে সাংবাদিকদের সংগঠন, বাংলাদেশ অনলাইন প্রেসক্লাব। সেখানেও মিথ্যা মামলা প্রত্যাহারসহ দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করার আহ্বান জানানো হয়।

আরও সংবাদ পড়ুন।

ডিইউজের ৩ জন সদস্যের বিরুদ্ধে মামলা করায় বিএফইউজে ও ডিইউজে’র নিন্দা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top