টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে রাষ্ট্রপতির শ্রদ্ধা – রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

Picsart_22-10-07_20-45-35-746.jpg

টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে রাষ্ট্রপতির শ্রদ্ধা।

বিশেষ প্রতিবেদকঃ টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

আজ শুক্রবার (৭ অক্টোবর২০২২) বিকেল ৪টা ৪০ মিনিটে জাতির পিতার সমাধি সৌধে পুষ্পমাল্য অর্পন করে শ্রদ্ধা জানান তিনি।

এর আগে প্রথমবারের মতো পদ্মা সেতু পার হয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ শুক্রবার (৭ অক্টোবর২০২২) দুপুরে সড়ক পথে বঙ্গভবন থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হয়ে বিকেল ৪টা ৩৫মিনিটে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ কমপ্লেক্সে উপস্থিত হন।

এ সময় রাষ্ট্রপতিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা স্বাগত জানান।

জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানানোর পরে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ, দোয়া ও বিশেষ মোনাজাতে অংশ নেন তিনি। এ সময় রাষ্ট্রপতির পরিবারবর্গ তাঁর সঙ্গে ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে তিনি বঙ্গবন্ধু ভবনে রক্ষিত পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে স্বাক্ষর করেন। পরে তিনি চা চক্রে অংশ নেন।

চা চক্র শেষে বিকেল সোয়া ৫টায় টুঙ্গিপাড়া থেকে কাশিয়ানী উপজেলার কালনা সেতুর উদ্দেশে যাত্রা করার কথা রয়েছে রাষ্ট্রপতির। সেখানে উপস্থিত হয়ে তিনি মধুমতি সেতু (কালনা সেতু) ও মধুমতি নদী দর্শন করবেন।

সন্ধ্যা ৬টা ১০ মিনিটে তিনি মধুমতি সেতু থেকে শিবচরের উদ্দেশে যাত্রা করবেন। সেখানে উপস্থিত হয়ে তিনি মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরীর কবর জিয়ারত ও মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজ মসজিদ দর্শন করবেন।

সন্ধ্যা ৭টা ২০ মিনিটে শিবচর থেকে বঙ্গভবনের উদ্দেশে যাত্রা করবেন। রাত সাড়ে ৮টায় রাষ্ট্রপতির বঙ্গভবনে পৌঁছার হওয়ার কথা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top