বোরহানউদ্দিনের দেউলা ভূমি অফিসারের দূর্নীতি; সরকারের রাজস্ব তহশিলদারের পকেটে

Picsart_22-07-19_09-37-57-865-scaled.jpg

বোরহানউদ্দিনের দেউলা ভূমি অফিসারের দূর্নীতি; সরকারের রাজস্ব তহশিলদারের পকেটে

বোরহানউদ্দিন প্রতিনিধিঃ ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার দেউলা ইউনিয়ন ভূমি অফিসের ভূমি অফিসার, বজলুর রহমানের বিরুদ্ধে নানা রকম দূর্নীতির অভিযোগ করছেন, একাধিক ভূমি মালিকগণ।

তহশিলদার সরকারের রাজস্ব জমা না দিয়ে সেই রাজস্বের টাকা নিজের পকেট ভরেছেন বলে অভিযোগ স্থানীয় ভূমি মালিকদের। দেউলা ইউনিয়ন ভূমি অফিসের ভূমি অফিসারের বিরুদ্ধে বোরহানউদ্দিন উপজেলা প্রশাসনের কাছে মৌখিক ভাবে বলেও, পতিকার না পেয়ে হতাশ স্থানীয় ভূমি মালিকগন।


দূর্নীতিগ্রস্থ বোরহানউদ্দিন উপজেলার দেউলা ইউনিয়ন ভূমি অফিসের ভূমি অফিসার বজলুর রহমান।

ভূমি মালিকদের বিভিন্ন রকম হয়রানী, অতিরিক্ত ফিস আদায়, সরকারের রাজস্ব আত্মসাৎ করা সহ একাধিক অভিযোগ রয়েছে দেউলা ইউনিয়ন ভূমি অফিসের ভূমি অফিসারের বিরুদ্ধে।

ইতোমধ্যে অতিরিক্ত ফিস আদায়ের অভিযোগ গুলো গণমাধ্যম কর্মীরা প্রকাশ করেছে গণমাধ্যমে।

দেউলা ইউনিয়ন ভূমি অফিসের ভূমি অফিসারের দূর্নীতি ও সরকারের রাজস্ব আত্মসাৎ এর প্রমান পাওয়া গেলেও ব্যাবস্থা গ্রহন করেনি, উপজেলা এসি ল্যান্ড অফিস কিংবা বোরহানউদ্দিন উপজেলা প্রশাসন।

দেউলা ইউনিয়ন ভূমি অফিসের ভূমি অফিসারের বিরুদ্ধে এত এত অভিযোগ থাকা স্বত্বেও তিনি বহাল তবিয়তেই আছেন। অফিসে কোন ভূমি মালিক সরকারের রাজস্ব জমা দিতে এলে তিনি যথাক্রমে সরকারের রাজস্ব পকেটে ভরেন।

উল্লেখ্য, এর আগে এই তহশিলদার মনপুরা উপজেলায় দায়িত্ব পালন করার সময়ও তার বিরুদ্ধে একাধিক অভিযোগ প্রমান হলে, উদ্ধর্তন কতৃপক্ষ তাকে বদলি করে বোরহানউদ্দিন উপজেলার দেউলা ইউনিয়ন ভূমি অফিসে। কিন্তু সাধারণ জনগনের ভাগ্যের কি নির্মম পরিহাস!দূর্নীতিগ্রস্থ এক তহশিলদারের হাতে জিম্মি পুরো ইউনিয়নের ভূমিমালিকগণ।

রিপোর্ট তৈরীতে সহযোগিতার করেছেন, মোঃ ইকবাল হোসেন, আরিফ পন্ডিত সহ আরও অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top