ভোলায় প্রাথমিক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি; ৩ জনের কারাদণ্ড

ভোলায় প্রাথমিক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি; ৩ জনের কারাদণ্ড

জেলা প্রতিনিধিঃ আজ শুক্রবার (০৩জুন) ভোলায় প্রাথমিক নিয়োগ পরীক্ষার তৃতীয় ধাপের পরীক্ষায় মোবাইল ব্যবহার করে প্রশ্নপত্র বাইরে পাঠানো ও অসদুপায় অবলম্বন করার দায়ে তিন জনকে ১০দিন করে কারাদণ্ড এবং দুই জনকে বহিষ্কার করা হয়েছে। কারাদণ্ডপ্রাপ্তরা হলেন লালমোহন উপজেলার মোহাম্মদ উল্লাহর ছেলে মো. ওমর ফারুক, তজুমদ্দিন উপজেলার মজিব উদ্দিন পাটওয়ারীর ছেলে মো. সোহাগ, একই উপজেলার নাজমুল ইসলামের ছেলে হাবিবুর রহমান।  

বহিষ্কৃতরা হলেন, দৌলতখান উপজেলার আবু তাহেরের মেয়ে আকলিমা বেগম ও সদর উপজেলার আবুল কালামের ছেলে মোহাম্মদ হাসান।

পরীক্ষা চলাকালে ভোলার পশ্চিম বাপ্তা আদর্শ স্কুল এন্ড কলেজ, ঘুইংগার হাট মাধ্যমিক বিদ্যালয় ও ভোলা সরকারি কলেজ কেন্দ্র থেকে এদের আটক করা হয়।

ভোলার ২৫টি কেন্দ্রে প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এসময় ভোলার পশ্চিম বাপ্তা আদর্শ স্কুল এন্ড কলেজ কেন্দ্রে তিনজনকে মোবাইল ব্যবহার করে বাইরে প্রশ্নপত্র পাঠানোর দায়ে ওমর ফারুক, মো. সোহাগ ও হাবিবুর রহমানকে পরীক্ষা থেকে বহিষ্কার ও ১০ দিনের কারাদণ্ড প্রদান করা হয়। এ দণ্ডাদেশ দেন কেন্দ্রের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুর রহমান।

এছাড়াও ভোলা সরকারি কলেজ কেন্দ্র থেকে সাদা কাগজে হাতে লেখা উত্তরপত্র রাখার অপরাধে আকলিমা বেগম নামের এক পরীক্ষার্থীকে বহিষ্কার করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল মতিন খান।

অপরদিকে ঘুইংগার হাট কেন্দ্র থেকে সাথে মোবাইল পাওয়ায় মোহাম্মদ হাসানকে পরীক্ষা থেকে বহিষ্কার করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রয়া ত্রিপুরা।

বোরাহনউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুর রহমান জানান, পরীক্ষা কেন্দ্রে ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহার করে অসদুপায় অবলম্বনের দায়ে তিন পরিক্ষার্থীকে পরীক্ষা থেকে বহিষ্কার ও ১০দিন করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top