তেজগাঁও রেজিস্ট্রেশন ভবনে ঘুষ বাণিজ্য – দুদকের অভিযান

Picsart_22-05-29_21-15-03-150.jpg

তেজগাঁও রেজিস্ট্রেশন ভবনে ঘুষ বাণিজ্য – দুদকের অভিযান

সাগর চৌধুরীঃ ঢাকা জেলার জেলা রেজিস্ট্রেশন কমপ্লেক্স এর কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে জমি রেজিস্ট্রেশন, নকল উঠানো,রেকর্ড তল্লাশী ও সংশোধনের নামে ঘুষ বাণিজ্য সহ গ্রাহক হয়রানির অভিযোগ দীর্ঘদিনের। সাধারন ক্রেতা ও বিক্রেতারা রাষ্ট্রের একাধিক প্রতিষ্ঠানে অভিযোগ করেও কোন প্রতিকার পাচ্ছেন না।

সেই অভিযোগের সূত্র ধরেই দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ সাইফুল ইসলাম ও আজমেরী খানম এর নেতৃত্বে আজ রবিবার একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়েছে।

আজ রবিবার দুদক টিম সরেজমিন জেলা রেজিষ্ট্রার এর কার্যালয়, তেজগাঁও অফিসে উপস্থিত হয়ে জেলা রেজিষ্ট্রার এর নিকট হতে দলিল সংগ্রহ করে জমির শ্রেণী পরিবর্তনের অভিযোগ এর বিষয়ে দলিল পরীক্ষা নিরীক্ষা করে।

তাছাড়াও দলিলের নকল/সার্টিফাইড কপি দাতা/গ্রহীতা কর্তৃক উত্তোলনের বিষয়ে সরকারি ফি সংক্রান্ত তথ্যাদি/রেকর্ডপত্র সংগ্রহ করে।

জমি রেজিষ্ট্রি সংক্রান্তে সেবা প্রত্যাশীদের হয়রানির বিষয়ে সরেজমিন উপস্থিত হয়ে বাড্ডা এবং মোহাম্মদপুর সাব-রেজিষ্ট্রার এর সাথে দুদক টিম কথা বলে।

অভিযোগের বিষয়ে জমি রেজিষ্ট্রি করতে আসা দাতা এবং গ্রহীতার সাথেও কথা বলে। বর্ণিত বিষয়ে রেকর্ডপত্র উপস্থাপন করার জন্য জেলা রেজিষ্ট্রারকে অনুরোধ করে এনফোর্সমেন্ট টিম।

তবে, ঢাকা জেলার জেলা রেজিস্ট্রেশন কমপ্লেক্স এর কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে জমি রেজিস্ট্রেশন, নকল উঠানো, রেকর্ড তল্লাশী ও সংশোধনের নামে ঘুষ বাণিজ্য সহ গ্রাহক হয়রানির অভিযোগ দীর্ঘ দিনের।

জমি রেজিষ্ট্রেশন করতে আসা দাতা ও গৃহীতারা বলেন,
রেজিস্ট্রেশন কমপ্লেক্সের প্রতিটি বালু কনা টাকা খায়। টাকা ছাড়া কোন কাজ করেন না তারা। এমনকি জেলা রেজিস্ট্রার,সাবরেজিস্টার,ওমেদার,পিয়ন কে টাকা নেয় না?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top