কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সাবেক সহকারী পরিচালক সহ ৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা

Picsart_22-05-11_12-39-06-950.jpg

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সাবেক সহকারী পরিচালক সহ ৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা

সাগর চৌধুরীঃ আজ সোমবার দুদক প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো: হাফিজুল ইসলাম বাদী হয়ে দুদক, সজেকা, ঢাকা-১ একটি মামলা দায়ের করেছেন।

আসামিরা হলেন,

(১) সৈয়দ শরীফুল ইসলাম (৬২), সাবেক সহকারী পরিচালক (অর্থ), কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামারবাড়ী, ঢাকা, (বর্তমানে: অবসর), পিতা সৈয়দ হারুন আল রশীদ, গ্রাম: হরিপুর, পো:গণ্ডবপুর, থানা:হাজীগঞ্জ, জেলা: চাঁদপুর; হোল্ডিং নং ৬১, ফ্লাট-সি, রোড নং ১৫/এ, ধানমণ্ডি আবাসিক এলাকা, পো: জিগাতলা, ধানমণ্ডি, ঢাকা-১২০৯।

(২) মো: অলিউল্লা প্রধান, স্টোর কিপার, প্রশাসন ও অর্থ উইং, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামারবাড়ী, ঢাকা, পিতা মো: রাজ্জাক প্রধান, গ্রাম: রুপসী, পো: রুপসী বাজার, থানা: রুপগঞ্জ, জেলা: নারায়নগঞ্জ।

(৩) নাফিসা সরকার (৪৮), সিনিয়র হিসাব রক্ষণ কর্মকর্তা, প্রশাসন ও অর্থ উইং(হিসাব শাখা), কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামারবাড়ী, ঢাকা; স্বামী: মো: তারিকুল ইসলাম কাদেরী, গ্রাম: ক্রিসেন্ট হোমস, ফ্লাট নং ০/১, ১৫০/১, শাহ আলী বাগ, মিরপুর-১, ঢাকা-১২১৬।

(৪) মো: আবুল হাসেম, প্রশাসনিক কর্মকর্তা (আয়ন ও ব্যয়ন), কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামারবাড়ী, ঢাকা, বাড়ি নং-১৫৪৩/ক, নতুন কালিয়াজুরী, কুমিল্লা পৌরসভা, কুমিল্লা।

(৫) মো: জাহিদ হাসান, ক্যাশিয়ার, প্রশাসন ও অর্থ উইং, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামারবাড়ী, ঢাকা, পিতা মো: শাহজাহান মিয়া, গ্রাম: কান্টাহাটী, পো:
টোপরবাড়ী, থানা: ধামরাই, জেলা: ঢাকা।

ঘটনার বর্ননায় জানা যায়, তারা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, সদর দপ্তরের প্রশাসন ও অর্থ উইং এর আওতায় ২০১৬-২০১৭ এবং ২০১৭-২০১৮ অর্থ বছরে যথাক্রমে ১২,২০,০০০/- টাকা এবং ৪৩,৭১,০০০/- টাকা সর্বমোট (১২,২০,০০০+৪৩,৭১,০০০)= ৫৫,৯১,০০০/- (পঁঞ্চান্ন লক্ষ একানব্বই) হাজার টাকা ভূয়া বিল ভাউচার দেখিয়ে/প্রস্তুত করে বর্নিত কম্পিউটার সামগ্রী/সরঞ্জাম/যন্ত্রাংশ ক্রয় না করা সত্ত্বেও স্টক রেজিস্টারে এন্ট্রি দেখিয়ে/ বিল পরিশোধ দেখিয়ে (প্রকৃত পক্ষে পরিশোধ না করে) বর্ণিত অর্থ আত্মসাত করে দণ্ডবিধি ৪২০/৪৬৫/৪৬৬/৪৬৭/৪৬৮/৪৭১/৪০৯/১০৯ ও ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top