পি,কে হালদার,পূর্ণিমা রাণী হালদার ও স্বপন কুমার মিস্ত্রির বিরুদ্ধে দুদকের দুটি মামলা

পি,কে হালদার,পূর্ণিমা রাণী হালদার ও স্বপন কুমার মিস্ত্রির বিরুদ্ধে দুদকের দুটি মামলার বিষয়ে আজ দুদক কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফ করেন দুদক ভারপ্রাপ্ত সচিব সাঈদ মাহবুব খান।

সাগর চৌধুরীঃ অসৎ উদ্দেশ্যে নির্দিষ্ট সময় অতিবাহিত হওয়ার পরেও নির্দিষ্ট ছকে সম্পদ বিবরণী দুর্নীতি দমন কমিশনে জমা প্রদান না করায় পি,কে হালদার সিন্ডিকেটের অন্যতম সদস্য পূর্ণিমা রাণী হালদার ও তার স্বামী স্বপন কুমার মিত্রি’র বিরুদ্ধে দুর্নীতি দমন আইন, ২০০৪ এর ২৬ (২) ধারায় শাস্তিযােগ্য অপরাধ করেছেন।

পূর্ণিমা রাণী হালদার ২,৩৬,৮১,০০০/- টাকা ও স্বপন কুমার মিস্ত্রি ১,১১,২২,৫২২/- টাকা জ্ঞাত আয়ের সাথে অসামঞ্জস্যপূর্ণ সম্পদ অর্জন সহ উক্ত অবৈধ সম্পদ নিজ ভােগদখলে রাখার জন্য দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭ (১) ধারায় শাস্তিযােগ্য অপরাধ করেছেন বিধায় তাদের বিরুদ্ধে আজকে পৃথক দুটি মামলা রুজু করা হয়।

পি, কে সিন্ডিকেটের ৩৩ জনের বিরুদ্ধে ইতােমধ্যে সম্পদ বিবরণী জারির নােটিশ ইস্যু করা হয়। তন্মধ্যে ১৩ জন নির্দিষ্ট সময়ে সম্পদ বিবরণী দুর্নীতি দমন কমিশনে দাখিল করেন নি। পর্যায়ক্রমে কমিশনের অনুমােদন সাপেক্ষে অন্যান্যদের বিরুদ্ধেও মামলা রুজু করা হবে।

এ পর্যন্ত পি, কে হালদারের সহযােগী ৮৩ জন ব্যক্তির ব্যাংক হিসাব ফ্রিজ করা হয়েছে। প্রায় ১০০০ কোটি টাকার সমমূল্যের জমি, বাড়ি, ফ্ল্যাট’সহ অন্যান্য স্থাবর সম্পদ ক্রোক করা হয়েছে। ৬৪ জন আসামী ও অভিযােগ সংশ্লিষ্ট ব্যক্তির বিদেশ গমনে নিষেধাজ্ঞা প্রদান করা হয়েছে। ১৩ জন আসামীকে গ্রেপ্তার ও রিমান্ডে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

১১ জন আসামী আদালতে নিজের দোষ স্বীকার করে ফৌঃ কাঃ ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।

অর্থ আত্মসাতের অভিযােগের পি, কে গংদের বিরুদ্ধে এ পর্যন্ত ৩৪ টি মামলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top