সবার সহযোগিতা চাই; সবাই একযোগে কাজ করবো – দুদক সচিব মোহাম্মদ মাহবুব হোসেন

Picsart_22-01-07_10-02-22-691.jpg

সবার সহযোগিতা চাই; সবাই একযোগে কাজ করবো – দুদক সচিব মোহাম্মদ মাহবুব হোসেন

সাগর চৌধুরীঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে দুর্নীতি দমন কমিশন (দুদক) প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতি অবলম্বন করবে বলে জানিয়েছেন সংস্থাটির নবনিযুক্ত সচিব মোহাম্মদ মাহবুব হোসেন। সে লক্ষ্যে সবার সহযোগিতা চাই, আমরা সবাই একযোগে কাজ করবো।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) দুপুরে দুদক প্রধান কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। সম্প্রতি শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর বিরুদ্ধে উঠা অভিযোগের বিষয়ে সচিব বলেন, তার বিরুদ্ধে যেসব অভিযোগ পাওয়া গেছে সে বিষয়ে তথ্য উপাত্ত এবং রেকর্ডপত্র দাখিলের জন্য চিঠি দেওয়া হয়েছে। অনুসন্ধানকারী টিম তাদের অনুসন্ধানের স্বার্থে শিল্পকলা একাডেমির ডিজির বক্তব্য শোনার জন্য দুর্নীতি দমন কমিশনে এসে তাকে বক্তব্য দেওয়ার জন্য চিঠি পাঠিয়েছে।

শিল্পকলা একাডেমির মহাপরিচালকের বিষয়ে কি ধরনের অভিযোগ এসেছে জানতে চাইলে দুদকের নবনিযুক্ত সচিব মাহবুব হোসেন বলেন, তার বিষয়ে প্রাপ্ত অভিযোগের বিষয়ে তথ্য, উপাত্ত-রেকর্ডপত্র চাওয়া হয়েছে। তার বক্তব্য শোনার জন্য ডাকা হয়েছে একটু অপেক্ষা করেন।

যাদের বক্তব্যের জন্য ডাকা হয় তারা আসে না, সেই হিসেবে লিয়াকত আলী লাকী না আসলে দুদক কী করবে জানতে চাইলে মাহবুব হোসেন বলেন, ‘আমাদের দুর্নীতি দমন কমিশনের আইনে তদন্ত বলেন আর অনুসন্ধান বলেন সবই আইনের ভিত্তিতে করা হয়। কাউকে যদি দুদকে ডাকা হয় তিনি যদি কোনো কারণে আসতে না পারেন, বা সময় চেয়ে আবেদন করেন সেই বিষয়ে অনুসন্ধানকারী কর্মকর্তা আইনগতভাবে যেভাবে বলা আছে সেভাবে পদক্ষেপ নেবেন’।

সম্প্রতি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে ট্রাস্টিদের অনিয়ম ও তাদের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘আমি মাত্র যোগদান করেছি দুদকে। এখনও সব বিষয় জানতে পারিনি। পর্যায়ক্রমে হয়তো এসব জানতে পারবো। তখন এই বিষয়ে বিস্তারিত বলতে পারবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top