খাদ্য অধিদপ্তরের নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, উত্তরপত্র সহ গ্রেফতার ২

খাদ্য অধিদপ্তরের নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, উত্তরপত্র সহ গ্রেফতার ২

অপরাধ প্রতিবেদকঃ খাদ্য অধিদপ্তরের ‘সহকারী খাদ্য পরিদর্শক’ পদের নিয়োগ পরীক্ষায় জালিয়াতির উদ্দেশ্যে ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহার করে অসুদপায় অবলম্বনের অভিযোগে দুই পরীক্ষার্থীকে গ্রেফতার করেছে আরএমপির রাজপাড়া থানা পুলিশ।

এ সময় তাদের কাছ থেকে দুইটি ক্ষুদ্র ইলেক্ট্রনিক্স ডিভাইস ও তিনটি অ্যান্ড্রয়েড মোবাইল ও প্রশ্নপত্র এবং সমাধান সংবলিত উত্তরপত্র উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- রাজশাহীর দুর্গাপুর থানার পুরাতন তেহের গ্রামের মোহা. জেহের আলী কবিরাজের ছেলে মাহফুজ আহম্মেদ (২৮) ও চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থানার ইসমাইল হোসেনের ছেলে ইব্রাহিম হোসেন (২৯)। শনিবার আরএমপির মিডিয়া বিভাগ থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

আরএমপির মিডিয়া উইং থেকে জানানো হয়, শুক্রবার সকালে নিউ গভ. ডিগ্রি কলেজ কেন্দ্রে সহকারী খাদ্য পরিদর্শক পদের লিখিত পরীক্ষা হয়। পরীক্ষা চলাকালে গ্রেফতারকৃত মাহফুজ আহম্মেদ ও ইব্রাহিম হোসেনের আচরণ সন্দেহজনক হলে তাদের অধ্যক্ষের কক্ষে নিয়ে যাওয়া হয়। সেখানে দুই পরীক্ষার্থীর দেহ তল্লাশি করে পরীক্ষায় জালিয়াতির কাজে ব্যবহৃত একটি ক্ষুদ্র ইলেক্ট্রনিক্স ডিভাইস, তিনটি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন, প্রশ্ন ও উত্তরপত্র পাওয়া যায়।

পরে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ইএনটি বিভাগে নিয়ে পরীক্ষা-নিরীক্ষার পর মাহফুজের কানের ভেতর থেকে একটি ইয়ারবাড বের করা হয়। গ্রেফতারকৃতরা পরীক্ষায় অসদুপায় অবলম্বনের কথা স্বীকার করে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা দায়েরের পর শনিবার জেলহাজতে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top