পচা আলু ফেরত দিলেন ইউএনও অফিসে

পচা আলু ফেরত দিলেন ইউএনও অফিসে

উপজেলা প্রতিনিধিঃ কুড়িগ্রামের চিলমারী উপজেলায় দুর্গাপূজা উপলক্ষে দরিদ্র হিন্দু ধর্মাবলম্বীদের মাঝে ত্রাণ বিতরণ করেছে উপজেলা প্রশাসন। পচা আলু, চালসহ নিম্নমানের খাদ্য সামগ্রী বিতরণ করায় ত্রাণ গ্রহীতারা চরম ক্ষোভ প্রকাশ করেছেন।

উপজেলার রাণীগঞ্জ ইউনিয়নের কালির পাট মন্দিরের পূজারী ক্ষোভে, দুঃখে পচা আলু ইউএনও অফিসে ফেরত দিলেন।

এদিকে অভিযোগের সত্যতা পেয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শওকত আলী সরকার বীরবিক্রম নিম্ন মানের ত্রাণ সামগ্রী বিতরণ না করে ত্রাণের মান যাচাই পূর্বক খাওয়ার উপযুক্ত ত্রাণ বিতরণের নির্দেশ দিয়েছেন।

ত্রাণে নিম্নমানের চাল ও পচা আলু স্বীকার করে উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ডা. সলিল কুমার বর্মণ দুঃখ প্রকাশ করে বলেন, হতদরিদ্র হিন্দু পরিবারগুলোর মাঝে নিম্নমানের ত্রাণ সামগ্রী দেয়া হচ্ছে।

উপজেলা চেয়ারম্যান শওকত আলী সরকার বীর বিক্রম বলেন, নিম্নমানের চাল ও পচা আলু রয়েছে তা জানতে পেরে ত্রাণ বিতরণ বন্ধ করে দেয়া হয়েছে। ত্রাণের মান যাচাই করে বাকিদের মাঝে বিতরণ করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুর রহমান বলেন, ত্রাণে নিম্নমানের চাল ও সামগ্রী থাকার কথা নয়। তবে বিষয়টি ক্ষতিয়ে দেখে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন তিনি।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, উপজেলায় ৩২টি মণ্ডপে দুর্গাপূজা উদযাপন হচ্ছে। দুর্গাপূজা উপলক্ষে কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক হতদরিদ্র হিন্দু পরিবারের মাঝে তাদের আবেদনের প্রেক্ষিতে রাজস্ব খাতের টাকা ব্যয় করে চাল ১০ কেজি, আলু ৩ কেজি, চিড়া ১ কেজি এবং আধা কেজি করে ডাল, চিনি, তেলসহ খাদ্যসামগ্রী দেয়া হয়।

সোমবার উপজেলা প্রশাসনের উদ্যোগে হলরুমে ১৬০টি পরিবারের মাঝে এই খাদ্য সামগ্রী বিতরণ শুরু করা হয়।

সুবিধাভোগী রাণীগঞ্জ ইউনিয়নের ভানু রায় (৭০)বয়সের ভারে ঠিক মতো চলতে পারে না, নিম্নমানের চাল আর পচা আলু নিয়ে পড়েছেন বিপাকে। পরে সেই আলু উপজেলা চেয়ারম্যানকে দেখান তিনি।

আরও বলেন, এই আলু আর চাউল খাইলে তো মুই অসুস্থ হয়্যা পরিম। পরে তিনি এবং লাল চরণ আলু গুলো ইউএনও অফিসে রেখেই বাড়ি ফিরে যান।

একই ইউনিয়নের সুবিধাভোগী রানু রাণী অভিযোগ করে বলেন, বহুদূর থেকে আসলাম ত্রাণ নিতে কিন্তু পচা চাল, পচা আলু, সয়াবিন তেলের বদলে নিম্নমানের পামওয়েল দিল। এইগুলা দিয়া হামরা কি করব?

সুবিধাভোগী মুকুল চন্দ্র বলেন, হামরা গরীব বলে কি মানুষ নই? নিম্নমানের চাল আর পচা আলু, সয়াবিন তেলের পরিবর্তে পামওয়েল দিয়েছে। প্যাকেটও ঠিক মতো না করায় চাল, ডাল একসঙ্গে মিশে গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top