সাবেক যুগ্ম-সচিব ড. আশরাফুন্নেছার বিরুদ্ধে দুদকের মামলা

PicsArt_10-11-08.21.04.jpg

সাবেক যুগ্ম-সচিবের ড. আশরাফুন্নেছার বিরুদ্ধে দুদকের মামলা

অপরাধ প্রতিবেদকঃ জাল ভাউচারে কেনাকাটা ও অর্থ আত্মসাতের অভিযোগে সাবেক যুগ্ম-সচিব ও পরিবার পরিকল্পনা অধিদফতরের অবসরপ্রাপ্ত পরিচালক (আইইএম) ড. আশরাফুন্নেছার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তার বিরুদ্ধে জাল ভাউচার দেখিয়ে কেনাকাটার পৌনে দুই কোটি টাকা আত্মসাতের প্রমাণ পাওয়ায় মামলাটি দায়ের করা হয়।

রবিবার (১০ অক্টোবর) দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয় ১-এ সংস্থাটির উপপরিচালক মো. সালাউদ্দিন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৮ সালের মে মাস থেকে ২০২০ সালের ডিসেম্বর পর্যন্ত পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিচালক পদে কর্মরত ছিলেন ড. আশরাফুন্নেছা।

এ সময়জুড়ে ক্ষমতার অপব্যবহার করে বাজারদরের চেয়ে বেশি দামে জিনিসপত্র ক্রয় করেন এবং জাল বিলের মাধ্যমে সরকারি টাকা উত্তোলন করেন। মোট ১ কোটি ৭৬ লাখ ৬৭ হাজার ৭৫২ টাকার আত্মসাত করে শাস্তিযোগ্য অপরাধ করায় তার বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/৪৭৭(ক) ধারা ও দুর্নীতি প্রতিরাধে আইন, ১৯৪৭ এর ৫(২) ধারায় একটি মামলা দায়ের করেন।

তবে দুদকের দায়ের করা এই মামলায় আশরাফুন্নেছা ছাড়া অন্য কারো বিরুদ্ধে কোনো অভিযোগ আনা হয়নি। তবে তদন্ত চলাকালে কারো সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাকে আসামি করা হবে বলে এজাহারে বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top