হাজার হাজার যাত্রীদের ভিড় শিমুলিয়া-বাংলাবাজার ফেরি ঘাটে

হাজার হাজার যাত্রীদের ভিড় শিমুলিয়া-বাংলাবাজারে

সাগর চৌধুরীঃ গতকয়েক দিনের মতই লকডাউনের নিষেধাজ্ঞা উপেক্ষা করে দক্ষিণাঞ্চলগামী মানুষের ঢল অব্যাহত রয়েছে মুন্সীগঞ্জের শিমুলিয়া-বাংলাবাজার ঘাটে।

আজ রবিবার (২৭ জুন) সকাল এমন চিত্রই দেখা যায়। শিমুলিয়া-বাংলাবাজার নৌ-রুটে লঞ্চ ও স্পিডবোট বন্ধ থাকায় ফেরিতে শত শত যাত্রীরা পার হচ্ছে।
সড়কে সাড়ি সাড়ি গাড়ির বিরুদ্ধে ট্রফিক পুলিশ মামলা করার সত্বেও কোন ভাবেই রোধ করা যাচ্ছে না।

সকাল থেকে এই নৌ-রুটের ফেরিতে করে দক্ষিণাঞ্চলমুখী হাজার হাজার মানুষকে পার হতে দেখা যায়। যাত্রীর চাপে শিমুলিয়া থেকে বাংলাবাজারমুখী ফেরিগুলোতে পণ্যবাহী ও জরুরী যানবাহন পারাপারে বেগ পেতে হচ্ছে। পণ্যবাহী ও জরুরী যানবাহন উঠার আগেই যাত্রীরা ফেরিতে উঠে যাচ্ছে। এতে কয়েকশ’ পণ্যবাহী যান ঘাটে আটকা পড়েছে। এছাড়া বাংলাবাজার ঘাট থেকেও ফেরিতে করে শিমুলিয়াঘাটে আসছেন অনেক যাত্রী। এই নৌ-রুটে চলাচলকারী ১৬টি ফেরির মধ্যে ১৫টি ফেরি চলাচল করছে।

শিমুলিয়া ঘাটের বিআইডব্লিউটিসি’র এজিএম (মেরিন) আহাম্মদ আলী বলেন, শিমুলিয়া-বাংলাবাজার রুটে ১৬টি ফেরির মধ্যে ১৫ ফেরি চলাচল করছে। লঞ্চ-স্পিডবোর্ট চলাচল বন্ধ থাকায় যাত্রীদের চাপ বেশী। পণ্যবাহী ও জরুরী যান উঠার আগেই ফেরিতে যাত্রী উঠে যাচ্ছে। ঘাটে কয়েকশ’ পণ্যবাহী যানবাহন ঘাটে পার হওয়ার অপেক্ষায় রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top