অবসরের পর যেভাবে পুলিশি সেবা পেতে চান, সেভাবে সেবা দিন – আইজিপি ড. বেনজীর আহমেদ

অবসরের পর যেভাবে পুলিশি সেবা পেতে চান, সেভাবে সেবা দিন – আইজিপি ড. বেনজীর আহমেদ

বিশেষ রিপোর্টঃ বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, আপনারা অবসর গ্রহণের পর নিজেরা সাধারণ নাগরিক হিসেবে যেমন পুলিশি সেবা পেতে চান, ঠিক সেভাবে এখন থেকেই মানুষকে সেবা দিন।

মঙ্গলবার (২২ জুন) বিকেলে পুলিশ হেডকোয়ার্টার্সের সঙ্গে বাংলাদেশ পুলিশের ৩৬টি ইউনিটের মধ্যে ২০২১-২২ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে আইজিপি বলেন, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সরকারের একটি ভালো উদ্যোগ ও অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি আধুনিক প্রশাসনিক কৌশল। তিনি এ ধরনের উদ্যোগ গ্রহণের জন্য প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানান।

তিনি বলেন, দেশ এবং সমাজকে অপরাধমুক্ত, শান্তিপূর্ণ এবং সুশৃঙ্খল রাখার মাধ্যমে রুল অব ল প্রতিষ্ঠা ও অ্যাকসেস টু জাস্টিস নিশ্চিত করার জন্য কাজ করছে বাংলাদেশ পুলিশ।

আইজিপি এপিএ নিয়মিত পর্যালোচনার মাধ্যমে এর লক্ষ্যমাত্রা পরিপূর্ণ মাত্রায় অর্জন এবং বাস্তবায়নের জন্য ইউনিট প্রধানদের নির্দেশ দেন।

অতিরিক্ত আইজি ড. মো. মইনুর রহমান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে পুলিশ স্টাফ কলেজের রেক্টর মোহাম্মদ নাজিবুর রহমান এনডিসি, ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম, অতিরিক্ত আইজি মো. মাজহারুল ইসলাম বক্তব্য রাখেন।

উল্লেখ্য, সরকারি কর্মকাণ্ডে স্বচ্ছতা ও দায়বদ্ধতা বৃদ্ধি এবং সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিত করার লক্ষ্যে এপিএ একটি সরকারি সিদ্ধান্ত এবং সময়াবদ্ধ পরিকল্পনা, যা নির্দিষ্ট অর্থবছরের ১ জুলাই থেকে ৩০ জুন পর্যন্ত কার্যকর থাকে।

বাংলাদেশ পুলিশ ২০১৮-১৯ অর্থবছরের এপিএ চুক্তিতে সর্বোচ্চ নম্বর পেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যে প্রথম স্থান অধিকার করেছে। ২০১৯-২০ অর্থবছরে দ্বিতীয় স্থান অর্জনের মাধ্যমে তুলনামূলকভাবে অন্যান্য দফতর ও সংস্থার মধ্যে শক্তিশালী অবস্থানে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top