মনপুরায় লঞ্চ ও ঘাট ইজারাদারের ৪০ হাজার টাকা জরিমানা

মনপুরায় লঞ্চ ও ঘাট ইজারাদারের ৪০ হাজার টাকা জরিমানা

উপজেলা প্রতিনিধিঃ ভোলা মনপুরা ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শামীম মিঞা ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে যাত্রীবাহী লঞ্চ স্টাপ ও লঞ্চ ঘাট ইজারাদার কে ৪০ হাজার টাকা জরিমানা করেছেন।

বুধবার দুপুর ২ টায় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ শামীম মিঞা ৪নং দক্ষিন সাকুচিয়া ইউনিয়নের জনতাবাজার লঞ্চঘাটের ইজারাদার আরব আলী সর্দার কে নির্ধারিত মূল্য থেকে অতিরিক্ত মূল্যে টোল আদায় করায় ও মূল্য তালিকা প্রদর্শন না করায় ভোক্তা অধিকার ও সংরক্ষন আইনের ২০০৯ এর ধারা ৩৮ মোতাবেক ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া একই সময় চরফ্যাশন বেতুয়া লঞ্চ ঘাট থেকে ছেড়ে আসা মনপুরার জনতা বাজার লঞ্চ ঘাটে আসা যাত্রাবাহী লঞ্চ এম.ভি.মা .মাসুমা লঞ্চের কেরানী মোঃ ফরিদ মিয়াকে যাত্রীদের কাছ থেকে ভাড়ার ধার্যকৃত মূল্য তালিকা থেকে অতিরিক্ত ভাড়া আদায় করায় ভোক্তা অধিকার ও সংরক্ষন আইনের ২০০৯ এর ৪০ ধারা মোতাবেক ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এব্যাপারে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শামীম মিয়া বলেন, যাত্রীদের কাছ থেকে নির্ধারিত মূল্য তালিকা থেকে অতিরিক্ত ভাড়া ও টোল আদায় করায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এই জরিমানা করা হয়েছে। ঘাটে টোল আদায়ের মুল্য তালিকা ও যাত্রীদের কাছ থেকে জনপ্রতি ভাড়া আদায়ের তালিকা প্রদর্শন করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। আমাদের এই অভিযান প্রত্যেক লঞ্চ ঘাটে অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top