বোরহানউদ্দিন কুঞ্জেরহাটে ভোক্তা অধিকারের অভিযান; ২৫০০০ টাকা জরিমানা

বোরহানউদ্দিন কুঞ্জেরহাটে ভোক্তা অধিকারের অভিযান; ২৫০০০ টাকা জরিমানা

সাগর চৌধুরীঃ ১১ এপ্রিল আজ রবিবার দুপুরে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এর অর্পিত ক্ষমতাবলে, ভোলা জেলার জেলা প্রশাসক এর সার্বিক সহযোগিতায় ও ভোলা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মাহমুদুল হাসান উপস্থিত থেকে ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার কুঞ্জেরহাটে তদারকিমূলক অভিযান পরিচালনা করে।

তদারকিকালে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ লঙ্ঘনের অপরাধে প্রশাসনিক ব্যবস্থায় যশোর মেডিসিন কর্নারকে ৫২ ধারায় ৫০০০/- এবং মেসার্স রিফাত মেডিকেল হলকে ৫১ ধারায় ২০০০০/- জরিমানা আরোপ ও আদায় করা হয়।

অভিযানে বিপুল পরিমান মেয়াদোত্তীর্ণ ও ভেজাল ঔষধ স্পটে ধ্বংশ করা হয়। এসময় সংশ্লিষ্ট সকল ব্যবসায়ীদের করোনা পরিস্থিতিতে আসন্ন রমজানে মূল্য তালিকা প্রদর্শন ও তালিকা হালনাগাদ করা, ক্রয় ও বিক্রয় ভাউচার সংরক্ষণ, অধিক মূল্যে পণ্য বিক্রয় না করার জন্য হ্যান্ডমাইকের সাহায্যে নির্দেশনা প্রদান করা হয়।

সবাইকে স্বাস্থ্যবিধি মেনে দোকানদারি করা ও ক্রয়বিক্রয় করতে অনুরোধ করে সচেতনতামূলক মাইকিং করা হয়।

আজকের অভিযানে বোরহানউদ্দিন উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক নাসির উদ্দিন এবং বোরহানউদ্দিন থানার পুলিশের এসআই বিকাশ চন্দ্র সহ স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।

ভোলা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মাহমুদুল হাসান বলেন, জনস্বার্থে এ ধরনের তদারকি অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top