আবারও চাল চুরি – গোডাউনে মিলল ১৫ লাখ টাকার সরকারি চাল

গোডাউনে মিলল ১৫ লাখ টাকার সরকারি চাল

অপরাধ প্রতিবেদকঃ খুলনায় গোডাউনে অবৈধভাবে মজুত করে রাখা সরকারি আট হাজার কেজি রিমিক্স কার্নেল (পুষ্টি চাল) চাল উদ্ধার করেছে জেলা খাদ্য নিয়ন্ত্রক অধিদফতর।

বৃহস্পতিবার (১৮ মার্চ) শিরোমণি শিল্পাঞ্চলের হুগলি বিস্কুট কোম্পানি পরিচালিত স্টার ফুড প্রোডাক্টের গোডাউন থেকে সরকারি প্রায় ১৫ লাখ টাকা দামের এসব চাল উদ্ধার করা হয়।

জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. বাবুল হোসেন বলেন, সরকারের খাদ্য কর্মসূচিতে ভিজিডি কার্ডের চালের সঙ্গে পুষ্টি বৃদ্ধির লক্ষ্যে রিমিক্স কার্নেল চাল প্রতি ১০০ কেজিতে এক কেজি হারে মিকশ্চার করার জন্য হুগলি কোম্পানি পরিচালিত স্টার ফুড প্রোডাক্টকে সরকারিভাবে অনুমোদন দেওয়া হয়।

কিন্তু সঠিক পরিমাণে মিকশ্চার করলে আট হাজার কেজি পুষ্টি চাল মজুত থাকার কথা নয়। তাদের বিরুদ্ধে অভিযোগ থাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালে স্টার ফুড প্রোডাক্ট কর্তৃপক্ষের কেউ সেখানে ছিলেন না।

পরে স্টার ফুড প্রোডাক্টের স্বত্বাধিকারী ছফুরোন্নেছা জানান, পুষ্টি চাল সম্পর্কে আমার কিছু জানা নেই। এটা ম্যানেজারের দায়িত্ব। এ সময় খাদ্য নিয়ন্ত্রক ফুলতলা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করে ঘটনাস্থলে এসে জব্দতালিকা করে আট হাজার কেজি রিমিক্স কার্নেল (পুষ্টি চাল) খুলনা সিএসডি গোডাউনে পাঠানো হয়।

জেলা খাদ্য নিয়ন্ত্রক আরও বলেন, প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে না পারলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে অভিযানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নিউটেশন ইন্টারন্যাশনাল ফিল্ড কো-অর্ডিনেটর নাইম জোবায়ের, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শেখ আনোয়ার হোসেন।

সেই সাথে অভিযানে সহায়তা করেন খানজাহান আলী থানা পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top