তজুমদ্দিনে করোনা ভ্যাকসিন নিতে হাসপাতাল প্রাঙ্গনে ভীড়

তজুমদ্দিনে করোনা ভ্যাকসিন নিতে হাসপাতাল প্রাঙ্গনে উপছে পরা ভীড়

সাদির হোসেন রাহিমঃ কোভিড-১৯ এর প্রতিরোধক ভ্যাকসিন নিতে তজুমদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিদিনই ভীড় বাড়ছে। সরকারী কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি, স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষকরা করোনা ভ্যাকসিন নিচ্ছেন। পাশাপাশি সাধারণ মানুষও ভ্যাকসিন নিতে ভীড় জমাচ্ছেন হাসপাতাল প্রাঙ্গনে। দেশে গণটিকাদান কর্মসূচির ১১ তম দিনে ভোলার তজুমদ্দিনে মোট টিকা গ্রহণ করেছেন প্রায় ১৮৫০জন।

(১৮ ফেব্রুয়ারি)বৃহস্পতিবার তজুমদ্দিন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কবির সোহেল এ তথ্য নিশ্চিত করেছেন।

তজুমদ্দিন উপজেলা নির্বাহী অফিসার পল্লব কুমার হাজরা ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কবির সোহেল বিভিন্ন গ্রাম ও ওয়ার্ড পর্যায়ে নিয়মিত প্রচারণার মাধ্যমে সাধারণ মানুষকে ভ্যাকসিন গ্রহণ করার জন্য জনসচেতনতা মূলক পরামর্শের মাধ্যমে টিকা নিতে উদ্বুদ্ধ করছেন।

এদিকে সামাজিক দুরত্ব বজায় রেখে ভ্যাকসিন গ্রহণের জন্য জনসাধারনকে সার্বিক সহযোগীতা করে যাচ্ছেন রেড ক্রিসেন্ট, সিপিপি ও সৃজনশীল অগ্রগামী উন্নয়ন সংসদের স্বেচ্ছাসেবকবৃন্দ।

শম্ভুপুর ইউনিয়নের বাসিন্দা মোঃ আলমগীর জানান, মাননীয় প্রধানমন্ত্রীর উপহার টিকা গ্রহন করে খুব আনন্দ লাগছে। টিকা গ্রহণের পর এখন পর্যন্ত আমি সম্পূর্ণ সুস্থ্য আছি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জানান, তজুমদ্দিন উপজেলায় মোট ছয় হাজার ডোজ ভ্যাকসিন এসেছে। ১ম পর্যায়ে তিন হাজার জনকে ভ্যাকসিন দেওয়া হবে। ভ্যাকসিন গ্রহণ করা ব্যক্তিদের মধ্যে এখন পর্যন্ত তেমন কোন বড় ধরনের পার্শ্বপ্রতিক্রিয়ার খবর পাওয়া যায়নি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৭ জানুয়ারি করোনার টিকা কর্মসূচির উদ্বোধন করেন। ওই দিন সারা দেশে ২১ জনকে টিকা দেয়া হয়। পরদিন রাজধানীর ৫টি হাসপাতালে ৫৪৬ জনকে পর্যবেক্ষণমূলক টিকা দেয়া হয়েছিল। এরপর গত ৭ ফেব্রুয়ারি থেকে সারাদেশের ন্যায় ভোলার তজুমদ্দিনে গণটিকাদান কর্মসূচি শুরু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top