মনপুরা উপজেলায় গোয়ালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিম্নমানের কাজ; দেখার কেউ নেই

PicsArt_01-04-11.34.55.jpg

মনপুরা উপজেলায় গোয়ালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিম্নমানের কাজ; দেখার কেউ নেই

উপজেলা প্রতিনিধিঃ ভোলা জেলার মনপুরা উপজেলার ২৪নং উঃ চর গোয়ালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চলমান কাজে লাগামহীন অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এমন অনিয়মের কাজ ইতোপূর্বে হয় নি এই উপজেলায়।

সরকারী নিয়ম নেমে কাজ হয় নি এই মর্মে স্থানীয়রা উপজেলা প্রকৌশলীর কাছে অভিযোগ করেও কোন সুফল পায় নি। বরং কাজ এগিয়ে যাচ্ছে।

নিম্নমানের ইট, পাথর ও সিমেন্ট দিয়ে কাজ চলছে। স্থানীয়দের মতে এগুলো নিম্নমানের। ঠিকাদার প্রতিষ্ঠান কারও কথাই শুনছে না।

বিষয়টি সম্পর্কে উপজেলা প্রকৌশলী ওয়াহিদুজ্জামান  জানান, কাজের অনিয়ম সম্পর্কে তিনি অবগত আছেন কিন্তু ঠিকাদার কর্তৃপক্ষ তার কথা শুনছে না। বাচ্চু নামের ঠিকাদারের প্রতিনিধিকে একাধিকবার ডাকলেও তিনি অফিসে যোগাযোগ করেন নি। আরেক প্রশ্নে তিনি বলেন,  তমা কনাস্টাশন কাজ পেয়েছ, কিন্তু কাজ করছে চরফ্যাশন উপজেলার মামুন নামের ঠিকাদার।

চরফ্যাশন উপজেলার ঠিকাদার মামুনের বক্তব্য জানতে তার মোবাইল ফোনে বহুবার ফোন করে যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি 01711-24..77 কল রিসিভ করেননি এমনকি কলব্যাকও করেন নি। এই ঠিকাদারের বিরুদ্ধে অনেক অভিযোগ থাকা স্বত্বেও তিনি কিভাবে আবার সরকারী কাজ করেন। সেটা কারও বোধগম্য নয়।

মনপুরা উপজেলার ২৪নং উঃ চর গোয়ালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নাসরিন নাহার কলি জানান, ভবন নির্মানের শুরু থেকেই নিম্ম মানের সামগ্রী দিয়ে ঠিকাদার কর্তৃপক্ষ কাজ চালিয়ে যাচ্ছে। এ বিষয়ে সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষকে একাধিকবার জানানোর পরও কোনো সুফল পাওয়া যায়নি। নামে বহুমুখী দূর্যোগ আশ্রয়কেন্দ্র হলেও বাস্তবে এটি একটি ঝুঁকিপূর্ণ ভবনে পরিণত হতে যাচ্ছে।

মনপুরা উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মোঃ শামীম মিঞাকে স্কুলে নিম্নমানের কাজের কথা জানানো হলে  তিনি বলেন, আপনার কাছে শুনলাম। যথাযথ ব্যাবস্থা নেব।

ভোলা এলজিইডি নির্বাহী প্রকৌশলী আব্দুর রাজ্জাক এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আমি খোঁজ নিচ্ছি। অনিয়ম হলে ব্যাবস্থা গ্রহন করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top