ভুয়া চিকিৎসককে ২ বছরের কারাদণ্ড

ভুয়া চিকিৎসককে ২ বছরের কারাদণ্ড

নগর প্রতিবেদকঃ মিরপুরে ভুয়া চিকিৎসককে ২ বছরের কারাদণ্ড দিয়েছে। রাজধানীর দারুস সালাম থানার মিরপুর হলি ক্রিসেন্ট হাসপাতালের এক চিকিৎসককে দুই বছরের কারাদণ্ড প্রদান করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) বেলা সাড়ে ১২টার দিকে মিরপুর হলি ক্রিসেন্ট হাসপাতালে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল হক।

ডিএমপির পক্ষ থেকে জানানো হয়, মিরপুর হলি ক্রিসেন্ট হাসপাতালের চিকিৎসক সেলিম মিয়া ডাক্তারি সনদপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় তাকে দুই বছরের কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে ডাক্তারি সনদপত্র যাচাই-বাছাই না করে তাকে নিয়োগ দেয়ার অপরাধে হাসপাতাল কর্তৃপক্ষকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল হক দারুস সালাম থানার পুলিশের সহায়তায় এ অভিযানটি পরিচালনা করেন।

আরও জানা যায়, দারুস সালাম থানার মাজার রোডে মিরপুর হলি ক্রিসেন্ট হাসপাতালে রোগী দেখা অবস্হায় ভ্রাম্যমান আদালতে হাতেনাতে আটককৃত ভুয়া এমবিবিএস ডাক্তার সেলিম মিয়া কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারায় দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

একইসাথে ভুয়া ডাক্তারকে দিয়ে চেম্বার পরিচালনার মাধ্যমে জনগনের অর্থ, স্বাস্থ্য ও এমনকি জীবনহানীর সম্ভাবনার মতো কাজ করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫৩ ধারায় হাসপাতাল কর্তৃপক্ষ কে ৫০০০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top